1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

পুলিশের লাঠিপেটায় নীলক্ষেত ছাড়লেন চাকরিপ্রত্যাশীরা

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২, ০২:২০ পিএম পুলিশের লাঠিপেটায় নীলক্ষেত ছাড়লেন চাকরিপ্রত্যাশীরা
ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ সব চাকরিতে আবেদনের বয়সসীমা স্থায়ীভাবে বাড়ানোসহ চার দফা দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করা চাকরিপ্রত্যাশীদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ।

রোববার (১৬ জানুয়ারি) বেলা ১১টা থেকে তারা নীলক্ষেত মোড় অবরোধ করেন। কয়েক দফা অনুরোধের পরও আন্দোলনকারীরা রাস্তা না ছাড়লে সাড়ে দুপুর ১২টার দিকে লাঠিচার্জ করে পুলিশ। এসময় ছত্রভঙ্গ হয়ে যায় আন্দোলনকারীরা। এতে বেশ কয়েকজন আন্দোলনকারী আহত হন।

পরে আন্দোলনকারীরা ইডেন কলেজের সামনের সড়ক, নিউমার্কেট এলাকা, আজিমপুর রোডসহ আশপাশের এলাকায় বিক্ষিপ্তভাবে অবস্থান নেন ৷ এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশও নীলক্ষেত মোড় এলাকায় অবস্থান নিয়েছে।

চাকরিপ্রত্যাশীদের অন্য দাবিগুলো হলো- নিয়োগ পরীক্ষার প্রাপ্ত নম্বরসহ ফলাফল প্রকাশ করা, চাকরিতে আবেদনের ফি সর্বোচ্চ ১০০ টাকা টাকা করা, একই সময়ে একাধিকবার নিয়োগ পরীক্ষা বন্ধ করে সমন্বিত নিয়োগ পরীক্ষার ব্যবস্থা করা।

মূলত জনভোগান্তির কথা চিন্তা করেই আন্দোলনকারীদের সরানো হয়েছে বলে জানান ডিএমপির নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান।

তিনি বলেন, আন্দোলনের শুরু থেকেই আমরা তাদের গুরুত্বপূর্ণ এই জায়গা থেকে সরে যেতে অনুরোধ করেছি। তাদের আন্দোলনের বিষয়টি আমরা যথাযথ জায়গায় জানিয়েছি। এটি আলোচনাসাপেক্ষে সিদ্ধান্ত নেওয়ার বিষয়। গুরুত্বপূর্ণ সড়ক অবরোধের ফলে চারপাশে ব্যাপক জ্যাম ছড়িয়ে পড়েছিল, তাই পুলিশ আন্দোলনকারীদের সরিয়ে দেয়। এছাড়াও এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি বলেও জানান তিনি।

আগামীনিউজ/বুরহান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner