1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

নিম্নচাপে পরিণত ‘অশনি’, নামলো সতর্ক সংকেত

আগামী নিউজ প্রতিবেদক প্রকাশিত: মে ১২, ২০২২, ১১:৩০ এএম নিম্নচাপে পরিণত ‘অশনি’, নামলো সতর্ক সংকেত
ফাইল ছবি

ঢাকাঃ আন্দামান সাগরে সৃষ্ট হওয়া ঘূর্ণিঝড় অশনি দুর্বল হয়ে নিম্নচাপে রূপ নিয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদ্প্তর। একইসঙ্গে বন্দরগুলো থেকে সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে) সকালে আবহাওয়া অধিদপ্তর বিশেষ বিজ্ঞপ্তিতে (ক্রমিক নম্বর-২০) এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, ভারতের অন্ধ্র উপকূল এবং তৎসংলগ্ন স্থলভাগ ও পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি পশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়েছে। দুর্বল হওয়ার পর এটি নিম্নচাপ আকারে আজ সকাল ৬টায় উপকূলীয় অন্ধ্রপ্রদেশের স্থলভাগ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি ক্রমান্বয়ে দুর্বল ও গুরুত্বহীন হয়ে পড়বে।

আরও বলা হয়, চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোকে সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে আজ বিকাল পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

ভারতের উপকূলের দিকে এগিয়ে যাওয়ার সময় চট্টগ্রাম, মোংলা, কক্সবাজার ও পায়রা সমুদ্রবন্দরে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত জারি করেছিল আবহাওয়া বিভাগ। গতরাতে সমুদ্রবন্দরগুলোতে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত নামিয়ে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত জারি করে আবহাওয়া বিভাগ। আজ সেটাও নামিয়ে ফেলা হলো।

অশনির প্রভাবে গত ৯ মে থেকে বাংলাদেশে বৃষ্টি হচ্ছে। বৃষ্টির এ প্রবণতা আগামী ১৪ মে পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বুধবার সন্ধ্যায় ‘ভারি বর্ষণের সতর্কবাণী’তে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছিল, ঘূর্ণিঝড় অশনির অগ্রবর্তী অংশের প্রভাবে বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি (২৩ থেকে ৪৩ মিলিমিটার) থেকে অতিভারি (৮৯ মিলিমিটার বা এর বেশি) বর্ষণ হতে পারে।

বৃহস্পতিবার সকাল থেকে ঢাকার আকাশে মেঘ থাকলেও বৃষ্টির দেখা মেলেনি। বাড়ছে ভ্যাপসা গরম।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner