1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

সংসদে চেয়ার থেকে উঠে গিয়ে রওশনের খবর নিলেন প্রধানমন্ত্রী

আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ৩০, ২০২২, ০৮:১৯ এএম সংসদে চেয়ার থেকে উঠে গিয়ে রওশনের খবর নিলেন প্রধানমন্ত্রী

ঢাকাঃ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের শারীরিক অবস্থার খোঁজ-খবর নিয়েছেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনে যোগ দেন রওশন এরশাদ। এ সময় সংসদ নেতা শেখ হাসিনা নিজ আসন ছেড়ে বিরোধী দলীয় নেতার আসনে গিয়ে তার শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।

যোগ দিয়ে বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নেন। তিনি বিরোধী দলের নেতা হিসেবে সমাপনী বক্তব্য রাখেন। শত বাধা বিপত্তি সত্ত্বেও সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ ও উদ্বোধন হওয়ায় ধন্যবাদ ও অভিনন্দন জানান।

তিনি তার বক্তব্যে বাজেটের নানা দিক তুলে ধরেন। তিনি শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক সুরক্ষা খাতে বরাদ্দ বৃদ্ধির দাবি জানান। এদিকে বিরোধী দলনেতার খোঁজখবর নিতে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই চলে যান নিজের আসন ছেড়ে বিরোধী নেতার আসনের সামনে। খোঁজ খবর নেন। কথা বলেন। সঙ্গে ছিলেন প্রবীন নেত্রী ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সরকার দলীয় চীফ হুইপ নুর-ই আলম চৌধুরী। সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়েও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদকে ধন্যবাদ জানান সংসদ অধিবেশনে যোগ দেয়ার জন্য।

প্রধানমন্ত্রী বলেন, শারীরিক অসুস্থতা নিয়ে বিরোধী দলীয় নেতা সংসদে যোগ দেওয়ায় ধন্যবাদ জানাচ্ছি। শুধু যোগদানই নয়। বাজেট আলোচনাও অংশ নিয়েছেন। পরে অর্থ বিলের ওপর দেয়া সংশোধনীতে বক্তব্য দেওয়ার সময় বিরোধী দল জাতীয় পার্টি ও সরকারী দলের এমপিরা প্রধানমন্ত্রীর ভূয়শী প্রশংসা করেন।

তারা বলেন, সংসদ নেতা বিরোধী দলীয় নেতার আসনের পাশে এসে খোঁজখবর নিয়েছেন। এটাই হচ্ছে সংসদ ও গণতন্ত্রের সৌন্দর্য।

পরে এক সংশোধনী প্রস্তাব আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম বলেন, দীর্ঘদিন পর জাতীয় সংসদের অধিবেশনে যোগ দিয়েছেন বিরোধী দলীয় নেতা। তার শারীরিক অবস্থার খোঁজ-খবর নিতে সংসদ নেতা নিজেই তার আসনের কাছে চলে গেছেন। এটাই হচ্ছে সংসদীয় গণতন্ত্রের বড় সৌন্দর্য।

উল্লেখ্য, প্রায় আট মাস ব্যাংককে চিকিৎসা শেষে গত সোমবার (২৭ জুন) দেশে ফেরেন রওশন এরশাদ। গত বছরের ৫ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে করে উন্নত চিকিৎসার জন্য রওশন এরশাদকে থাইল্যান্ডে নেওয়া হয়। ৭৮ বছর বয়সী প্রবীণ রাজনীতিবিদ রওশন এরশাদ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছেন। তার বাম পায়ে ইনফেকশন ছিল, তাছাড়া তার ডায়াবেটিসসহ আরও কিছু রোগের চিকিৎসা হয় ব্যাংককে। 

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদ ময়মনসিংহ-৪ আসনের সংসদ সদস্য। তিনি সংসদে গত দুই মেয়াদে বিরোধী দলীয় নেতার দায়িত্ব পালন করে আসছেন।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner