1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

সন্তানদের বাবার অভাব আমি পূরণ করতে পারিনি : সালাউদ্দিনের স্ত্রী

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১, ২০২২, ০৪:২৬ পিএম সন্তানদের বাবার অভাব আমি পূরণ করতে পারিনি : সালাউদ্দিনের স্ত্রী

ঢাকাঃ হলি আটির্জান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ছয় বছর পূর্ণ হলো আজ। ২০১৬ সালের এ দিনে গুলশানে হলি আটির্জানে সন্ত্রাসীরা হামলায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দুই কর্মকর্তাসহ দেশি-বিদেশি ২২ জন নিরীহ নাগরিক নিহত হন। তাদের একজন বনানী থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন। অন্যজন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার (এসি) মো. রবিউল করিম।

আজ হলি আর্টিজান হামলার ও ওসি সালাউদ্দিনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষ্যে দীপ্ত শপথ ভাষ্কর্যে শ্রদ্ধা নিবেদন শেষে সালাউদ্দিনের স্ত্রী রেমকিম সাংবাদিকদের বলেন, শত চেষ্টা করেও সন্তানদের বাবার অভাব তিনি পূরণ করতে পারছেন না।

ওসি সালাউদ্দিনের পরিবার সূত্রে জানা যায়, ২০১৬ সালে হলি আর্টিজানে জঙ্গি হামলায় ওসি সালাউদ্দিন মারা যাওয়ার সময় তার মেয়ে পড়তো সপ্তম শ্রেণিতে, আর ছেলে কেজি টু পাস করেছিল। ছয় বছর পর মেয়ে এখন দেশের বাইরে একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন আর ছেলে রাজধানীর একটি স্কুলে পড়ছে ক্লাস সিক্সে।

ওসি সালাউদ্দিনকে তার সন্তানরা সব সময় মিস করে জানিয়ে রেমকিম বলেন, দুই ছেলে মেয়ে প্রতিমুহূর্তে তাদের বাবাকে মিস করছে। বাবার জায়গাটা আমি মা হয়ে শত চেষ্টা করেও ফিলাপ করতে পারি না। বাবাকে মিস করে না এমন কোনো দিন দেখিনি। 

তিনি বলেন, ‘মৃত্যুবার্ষিকী আসছে বলে যে আমরা মিস করছি, সেরকম না। প্রতিদিনই আমরা একইরকমভাবে মিস করি। আমার বাচ্চারা কীভাবে যে বেড়ে উঠেছে…।

সালাউদ্দিনের স্ত্রী বলেন, ‘দেশ এখন জঙ্গিমুক্ত বলা যায়। এখন এমন হামলার খবর আর শুনতে পাইনি। তারপরও আমাদের দেশের পুলিশ কাজ করছে। জঙ্গিমুক্ত দেশ সালাউদ্দিনের পরিবার চায়, দেশের মানুষও চাইবে বলে আমি মনে করি। আমার স্বামীর জন্য সবাই দোয়া করবেন। আমার দুই বাচ্চার জন্য দোয়া করবেন। তারা যেন ভালো মানুষ হিসেবে গড়ে ওঠে।

সালাউদ্দিনের স্ত্রী বলেন, শুধু একটা বিষয় ভেবেই শান্তি পাই যে, দেশের মানুষের জন্য তারা জীবন দিয়েছে। এখানে পুলিশ ভাইদের অবদান আপনারা দেখেছেন। আমার স্বামী দেশের জন্য মারা যাওয়ার পরে দেশে জঙ্গি হামলা, জঙ্গিদের জন্য সব কিছু দেশের মানুষের ক্ষতি হয়ে আসছিল। সেই জায়গাগুলো পুলিশ হ্যান্ডেল করেছে।

হলি আর্টিসানে হামলার ছয় বছর পূর্তিতে শুক্রবার দুপুরে বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস, পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এসবি প্রধান মনিরুল ইসলাম, ডিএমপির পক্ষ থেকে কমিশনার মোহা. শফিকুল ইসলাম, র‍্যাবের পক্ষ থেকে মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ওসি সালাউদ্দিনের পরিবার এবং বিভিন্ন ইউনিটের পুলিশ সদস্যরা ফুল দিয়ে ‘দীপ্ত শপথ’ ভাস্কর্যে শ্রদ্ধা জানান।

২০১৬ সালের ১ জুলাই গুলশানে হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসীরা ভয়াবহ হামলা চালায়। এতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দুই কর্মকর্তাসহ দেশি-বিদেশি ২২ জন নিরীহ নাগরিক নিহত হন। এই সন্ত্রাসী হামলা প্রতিহত করতে গিয়ে অকালে আত্মত্যাগ করেন ডিএমপির দুই নির্ভীক কর্মকর্তা জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল করিম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহ উদ্দিন খান। গুরুতর আহত হন বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner