1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বাংলাবাজারের জনসভাস্থলে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২৫, ২০২২, ১০:৪৫ এএম বাংলাবাজারের জনসভাস্থলে বৃষ্টি

মাদারীপুরঃ বৃষ্টি নামায় দুর্ভোগে পড়েছেন মাদারীপুরের শিবচর উপজেলার বাংলাবাজার ফেরিঘাটে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় দেশের বিভিন্ন স্থান থেকে আসা মানুষরা। দুপুর ১২টায় এ জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ দেওয়ার কথা রয়েছে। 

এদিকে সকাল ১০টা থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি পড়ছে। এতে করে খোলা আকাশের নিচে থাকা মানুষদের বৃষ্টিতে ভিজতে হচ্ছে। তবুও আয়োজিত জনসভাস্থলে বৃষ্টিতে ভিজেও জড়ো হচ্ছেন মানুষ।

শনিবার (২৫ জুন) সকাল ১০টায় বৃষ্টি শুরু হয়। এসময় অনেককেই হাতে থাকা ফেস্টুন নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। অনেকে আবার ছোট ছাউনি, পাশে থাকা ছোট দোকানেও ঠাঁই নেন। তবে কিছু সময় পর বৃষ্টি থেমে যায়। এই গরমে একপশলা বৃষ্টি যেন স্বস্তি নিয়ে এসেছে জনসভায় আসা মানুষের জন্য।

এদিকে, এখনো লঞ্চে ও হেঁটে বিভিন্ন জায়গা থেকে আসা মানুষ সমাবেশে প্রবেশ করছেন।

কিছুক্ষণের মধ্যেই উদ্বোধন হবে স্বপ্নের পদ্মা সেতু। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের স্বপ্নের এই সেতু উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত জনসভায় যোগ দিতে নৌকা ও ট্রলারে করেও আসছে মানুষ। নারী-পুরুষ, বয়স নির্বিশেষে মানুষ ঘাটগুলোতে এসে নামছে।

দুপুরে জনসভা শুরু হওয়ার কথা থাকলেও ভোর থেকেই দেশের দূর-দূরান্ত থেকে মানুষ আসতে শুরু করেছেন এখানে। 

জানা গেছে, খুলনা, বাগেরহাট, যশোর, সাতক্ষীরা, নড়াইল, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মাগুরা, বরিশাল, পিরোজপুর, ভোলা, পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠি, গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর ও রাজবাড়ী বাস ও লঞ্চযোগে জনসভাস্থলে আসছেন তারা। 

সরেজমিনে দেখা যায়, পদ্মা সেতুর আদলে মঞ্চ নির্মাণ করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি রয়েছে জনসভাস্থলে। 

জনসভাস্থলে কয়েকটি অস্থায়ী হাসপাতাল, সাড়ে পাঁচ শতাধিক শৌচাগার স্থাপন করা হয়েছে। সুপেয় পানির ব্যবস্থাও করা হয়েছে। এছাড়া রয়েছে অগ্নি নির্বাপণী ব্যবস্থা। ওয়াচ টাওয়ার থেকে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পোস্টার, ব্যানার আর বিলবোর্ডে ছেয়ে গেছে রাস্তা-ঘাট, হাটবাজার আর অলিগলি। বিভিন্ন সড়কের ডিভাইডার, জনসভাস্থলসহ দুই পাশের কয়েক কিলোমিটার এলাকাতে আলোকসজ্জা করা হয়েছে। তার আগমন ঘিরে মাদারীপুরবাসীর মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। রাজধানী ঢাকা থেকেও গণমাধ্যমকর্মীরা এসেছেন। 

এ জনসভায় ১০ লাখ মানুষের জমায়েত করার পরিকল্পনা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner