1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

কাশ্মিরে সুড়ঙ্গ বিধ্বস্ত, নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ২২, ২০২২, ০৯:২০ এএম কাশ্মিরে সুড়ঙ্গ বিধ্বস্ত, নিহত ১০

ঢাকাঃ ভারতশাসিত জম্মু-কাশ্মিরে সুড়ঙ্গ ধসের ঘটনায় আরও ৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ জনে। নিহতদের সবাই শ্রমিক। দক্ষিনাঞ্চলের রামবান জেলায় নির্মাধীন সুড়ঙ্গটি বৃহস্পতিবার রাতে ধসে পড়ে। এরপর শুক্রবার একজন শ্রমিকের মরদেহ পাওয়া গিয়েছিল।

রোববার (২২ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

অন্যদিকে ভারতীয় সংবাদমাধ্যম বলছে, নির্মাণাধীন সুড়ঙ্গ ধসের ঘটনার দু’দিন পর ধসে যাওয়া সুড়ঙ্গ থেকে মোট ১০ শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। প্রায় ৩৬ ঘণ্টা ধরে উদ্ধারকাজ চলার পর ওই ১০ শ্রমিকের দেহ উদ্ধার করা হয়। নিহতদের মধ্যে ৫ জন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বাসিন্দা।

সরকারের বিপদ ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা আমির আলী জানিয়েছেন, একজন শ্রমিক এখনও নিখোঁজ আছেন। জরুরি কর্মীরা ধ্বংসস্তুপ থেকে মাটি সরাচ্ছেন যাতে করে সুড়ঙ্গের ভেতরে আটকে থাকা শ্রমিকদের খুঁজে পাওয়া যায়। খবর আল জাজিরার

নিহতদের মধ্যে ৫ জন দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যের, ২ জন ভারতের প্রতিবেশী দেশ নেপালের নাগরিক, ১ জন আসাম রাজ্যের এবং বাকি ২ জন জম্মু-কাশ্মীরের স্থানীয় বাসিন্দা। দীর্ঘ ৩৬ ঘণ্টা উদ্ধার তৎপরতা চালিয়ে তাঁদের মরদেহ উদ্ধার করা হয়। নিহতেরা টানেলটিতে নির্মাণশ্রমিক হিসেবে কাজ করছিলেন।

কর্মকর্তারা বলছেন, সুড়ঙ্গের যে অংশটি ধ্বসে পড়ে সেটি আসলে সুড়ঙ্গে প্রবেশের পথে যেখান থেকে সাজ সরঞ্জাম নির্মীয়মান মূল সুড়ঙ্গে নিয়ে যাওয়া যায়। এই সুড়ঙ্গটি কাশ্মিরের দুটি প্রধান শহর শ্রীনগর ও জম্মুকে সংযোগকারী সেতু ও সুড়ঙ্গের নেটওয়ার্কের একটি অংশ।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner