1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

‘শিগগিরই মোবাইল ইন্টারনেটে এক রেট চালু করবে সরকার’

তথ্য প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২১, ১০:৪০ পিএম ‘শিগগিরই মোবাইল ইন্টারনেটে এক রেট চালু করবে সরকার’
প্রতীকী ছবি

ঢাকাঃ সরকার শিগগিরই দেশের সব মোবাইল ইন্টারনেটের দাম এক রেট করতে যাচ্ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।তিনি বলেছেন, ইতোমধ্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় কাজও শুরু করেছে।

শনিবার(১১ডিসেম্বর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।সংবাদ সম্মেলনে ছিলেন বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার।

মোস্তাফা জব্বার বলেন, বর্তমানে মোবাইল ইন্টারনেটের কোনো রেট ফিক্সড করা নেই। এ ক্ষেত্রে ব্যবহারকারীদের প্রচুর অভিযোগ আছে। বিষয়টি নিয়ে আমরা খুব সিরিয়াস, কাজ চলছে।আমরা আশা করি, খুব শিগগির এ ক্ষেত্রে একটি দর নির্ধারণ করে দিতে পারব।

মন্ত্রী বলেন, আমরা যখন ব্রডব্যান্ড ব্যবহার করি- তখন গতির ওপরে চার্জ দিই। কিন্তু মোবাইলে আমি ডেটা কিনি। বিষয়টি সিরিয়াস। আবার ইন্টারনেট যতটুকু কেনা হয় তার মেয়াদ থাকে। ডাটা পিরিয়ড চলে গেলে আমি সেটা আর ব্যবহার করতে পারি না।অব্যবহৃত ডাটা যেন পরেও ব্যবহার করা যায়- এমন নির্দেশনা ইতোমধ্যেই মোবাইল অপারেটর কোম্পানিগুলোকে দেওয়া হয়েছে। বাস্তবায়নের জন্য ব্যবস্থাও গ্রহণ করা হচ্ছে বলে জানান মোস্তাফা জব্বার।

আগামীনিউজ/এসএস 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner