1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

দেশে এ পর্যন্ত সাতজনের দেহে ওমিক্রন শনাক্ত

স্বাস্থ্য ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২১, ০৮:৫০ এএম দেশে এ পর্যন্ত সাতজনের দেহে ওমিক্রন শনাক্ত

ঢাকাঃ দেশে আরও তিনজনের নমুনায় করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হয়েছে। এর আগে চার জনের নমুনায় এই ভ্যারিয়েন্ট শনাক্ত হয়। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সন্ধ‌্যায় একজন এবং রাতে আরও ৩ জনের দে‌হে ওমিক্রন শনাক্ত হয়। 

মঙ্গলবার জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জায় (জিআইএসএআইডি) এই তথ্য আপলোড করা হয়েছে। নতুন আরও তিনজনের তথ্য আপলোড করেছে রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। 

নতুন শনাক্ত হওয়া তিন নারী ৪৭, ৮৪ এবং ৩০ বছর বয়সী। তাদের অবস্থান ঢাকার বনানীতে। তাদের নমুনা গত ১৯ ও ২০ ডিসেম্বর সংগ্রহ করা হয়। 

বৈশ্বিক এই ডাটাবেজে এখন পর্যন্ত এই সাতজনের তথ্য জানানো হয়েছে। এদের মধ্যে ৬ জন নারী এবং একজন পুরুষ। তবে ওমিক্রনে আক্রান্ত জাতীয় দলের দুই নারী ক্রিকেটার এখন পুরোপুরি সুস্থ। নতুন শনাক্ত ৩ জনের নমুনা জিনোম সিকোয়েন্স করেছে যৌথভাবে আইইডিসিআর এবং ইন্সটিটিউট অব ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ ইনেশিয়েটিভ (আইদেশী)।

দে‌শে গত ১১ ডি‌সেম্বর জিম্বাবু‌য়ে সফর থে‌কে ফেরা দুইজন নারী জাতীয় দ‌লের ক্রিকেটা‌রের প্রথম ওমিক্রন শনাক্ত হয়। তারা বর্তমানে সুস্থ।

সব মি‌লিয়ে এ পর্যন্ত দে‌শে মোট ৭ জন ওমিক্রন আক্রান্ত রোগী শনাক্ত হলো।

উল্লেখ্য, ইনস্টিটিউট ফর ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ ইনিশিয়েটিভস থেকে পাঠানো করোনা ভাইরাসের জিনোমিক ডেটা জমা রাখছে জিআইএসএআইডি।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner