1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি
এনটিআরসিএ তৃতীয় গণবিজ্ঞপ্তি

শিক্ষক নিয়োগে এনএসআইয়ের ভেরিফিকেশন নিয়ে সংশয়

নিউজ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২, ০২:০৪ পিএম শিক্ষক নিয়োগে এনএসআইয়ের ভেরিফিকেশন নিয়ে সংশয়

শিক্ষক নিয়োগের তৃতীয় গণবিজ্ঞপ্তিতে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের ভেরিফিকেশনে আপাতত অপারগতা প্রকাশ করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সংস্থা। এতে শিক্ষকদের নিয়োগ প্রক্রিয়া শেষ করতে অনেক সময় লেগে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছে। কারণ, ভেরিফিকেশন ছাড়া নিয়োগ সম্পন্ন হবে না বলে জানিয়ে দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

রোববার (২০ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব (নিরাপত্তা-৩ শাখা) আফরোজা আক্তার রিবা এনএসআইয়ের অপারগতা জানানোর তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এনএসআইকে দিয়ে ভেরিফিকেশন হবে কি হবে না তা নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। আমাদের কাছে এনটিআরসিএ রিকুইজিশন পাঠিয়েছে। এখানে তিন হাজার আবেদন আছে। এত আবেদনের যাচাই-বাছাই প্রক্রিয়ায় অনেক সময় প্রয়োজন।

তিনি বলেন, নির্বাচন নিয়ে এনএসআই ব্যস্ত সময় পার করছে। এ মুহূর্তে তারা এত বিপুল সংখ্যক ভেরিফিকেশন সম্পন্ন করতে অপারগতা প্রকাশ করেছে। তবে ভেরিফিকেশন ছাড়া নিয়োগ হওয়ার কোনো সম্ভাবনা নেই, ভেরিফিকেশন হবেই।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সদস্য (অর্থ ও প্রশাসন) এ এস এম জাকির হোসেন বলেন, ভেরিফিকেশন হবে কি হবে না এটা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এখতিয়ার। তারাই সবকিছু ঠিক করবে। এনএসআই ভেরিফিকেশন না করতে পারলে পরবর্তী পদক্ষেপ কী হবে সে বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।

উল্লেখ্য, গত বছরের ৩০ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। বিভিন্ন নিবন্ধনের রিটকারীদের জন্য ২ হাজার ২০০টি পদ সংরক্ষণ করে বাকি পদগুলোতে নিয়োগের উদ্যোগ নেওয়া হয়।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner