1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

প্রথম দিন অনুপস্থিত ২০৩৫৪ শিক্ষার্থী, বহিষ্কার ২১

নিউজ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২, ০৭:১০ পিএম প্রথম দিন অনুপস্থিত ২০৩৫৪ শিক্ষার্থী, বহিষ্কার ২১

ঢাকাঃ এইচএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে সারাদেশে পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন ২০ হাজার ৩৫৪ জন। এর মধ্যে নয়টি সাধারণ শিক্ষা বোর্ডে ১৫ হাজার ২৫৫ জন, মাদরাসা শিক্ষা বোর্ডে পাঁচ হাজার ৯৯ জন। আর অসদুপায় অবলম্বনের জন্য বহিষ্কার করা হয়েছে ২১ জন পরীক্ষার্থীকে।

রোববার (৬ নভেম্বর) সন্ধ্যায় আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকারের সই করা বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

এদিকে পরীক্ষা শুরুর প্রথম দিনই এক ঘণ্টা চলার পর ভুল প্রশ্নপত্রের কারণে স্থগিত করা হয়েছে কারিগরি শিক্ষা বোর্ডের অধীন পরিচালিত এইচএসসি (বিএমটি) বাংলা প্রথম পত্রের পরীক্ষা।

আজ নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে বাংলা প্রথমপত্র (আবশ্যিক) বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ঢাকা বোর্ডে অনুপস্থিত ছিল তিন হাজার ৫০৯ জন, চট্টগ্রাম বোর্ডে এক হাজার ৩৫৬ জন, রাজশাহী বোর্ডে দুই হাজার ১৫৮ জন, বরিশাল বোর্ডে ৯৬৭ জন, সিলেট বোর্ডে ৯৬৮ জন, দিনাজপুর বোর্ডে এক হাজার ৮১৮ জন, কুমিল্লা বোর্ডে এক হাজার ৭৬২ জন, ময়মনসিংহ বোর্ডে ৮১৩ জন, যশোর বোর্ডে এক হাজার ৯০৪ জন।

অসদুপায় অবলম্বনের জন্য রবিশাল বোর্ডে একজন, কুমিল্লা বোর্ডে পাঁচজন আর মাদরাসা বোর্ডে ১৫ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner