1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

জানমালের রক্ষায় আমরা চিরদিন ছিলাম-আছি-থাকব : শিক্ষামন্ত্রী

জেলা প্রতিনিধি, চাঁদপুর প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ০৪:০৮ পিএম জানমালের রক্ষায় আমরা চিরদিন ছিলাম-আছি-থাকব : শিক্ষামন্ত্রী

চাঁদপুরঃ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের যত অধিকার আছে সেই অধিকারগুলো প্রতিষ্ঠা করার জন্য সমস্ত আন্দোলন সংগ্রামে আমরা নেতৃত্ব দিয়েছি। আমাদের ভাষার অধিকার অর্জন করেছি। আমরা যে স্বাধীনতা, গণতন্ত্র, উন্নয়ন পেয়েছি সেইসব আন্দোলনে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আজকে আওয়ামী লীগের শান্তি সমাবেশ দেশকে এগিয়ে নিয়ে যাবার প্রচেষ্টার একটি অংশ। কারণ একটি চিহ্নিত অপশক্তি নির্বাচন বাদ দিয়ে দেশকে অস্থিতিশীল করতে চায়। আবারও দেশে অরাজকতা সৃষ্টি করতে চায়। ২০১৩-২০১৪ সালের মতো অগ্নি সন্ত্রাস করতে চায়। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে এরকম যেকোনো অপচেষ্টাকে প্রতিহত করবে। দেশের শান্তিশৃঙ্খলা কোনোভাবে যেন বিনষ্ট না হয়, আমরা যেন শান্তি বজায় রেখে উন্নয়ন কর্মকাণ্ডকে এগিয়ে নিয়ে যেতে পারি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে পারি সেই লক্ষ্যেই আওয়ামী লীগের শান্তি সমাবেশ কর্মসূচি। এর মধ্যে পাল্টাপাল্টির কিছু নেই। আমরা মাঠে আছি, মাঠে থাকব। শান্তিশৃঙ্খলা রক্ষায়, জনগণের জানমালের রক্ষায় আমরা চিরদিন ছিলাম, আছি, আগামী দিনও থাকব।

অনুষ্ঠানে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য সত্যপ্রসাদ মজুমদার, নির্বাচন কমিশনার আনিছুর রহমান, অনুজীব বিজ্ঞানী সমির কুমার সাহা, সিভাসু সাবেক উপাচার্য গৌতম বুদ্ধ দাস, শিশু ও মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হাসানুজ্জামান কল্লোল, জেলা প্রশাসক কামরুল হাসান, স্বাধীনতা পদকপ্রাপ্ত ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ, অধ্যাপক অসিত বরণ দাশ, উদযাপন পরিষদের সদস্য সচিব ও চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল উপস্থিত ছিলেন।

এছাড়াও রেজিস্ট্রেশন উপ-কমিটির আহ্বায়ক ও পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা শানজিদা শাহনাজ, চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের সরকার, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমানসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে সকালে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner