1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

রাজবাড়ীতে ২ দিনব্যাপী বাংলা উৎসব শুরু

জেলা প্রতিনিধি, রাজবাড়ী প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩, ০৩:২৮ পিএম রাজবাড়ীতে ২ দিনব্যাপী বাংলা উৎসব শুরু

রাজবাড়ীঃ শুদ্ধ ও যথাযথ ভাবে মাতৃভাষার চর্চা এবং বাংলা সাহিত্যের প্রতি তরুণ প্রজন্মকে আকৃষ্ট করার প্রয়াসে রাজবাড়ীতে দুই দিনব্যাপী (১৩-১৪ মাঘ) বাংলা উৎসব ১৪২৯ শুরু হয়েছে। শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল ১০টায় রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ উৎসবের উদ্বোধন করেন কথাসাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হক। 

উৎসব পালনে রাজবাড়ী একাডেমির আয়োজনে রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে শহরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। 

শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী।

এছাড়া উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ আরুজ, রাজবাড়ী একাডেমির সভাপতি সৈয়দ সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক ডা. মো. ইকবাল হোসেন, সহ-সভাপতি কমল সরকার, যুগ্ম-সম্পাদক আহসান হাবিব হাসু, সাংগঠনিক সম্পাদক ফারুক উদ্দিন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক নিলয় সাহা প্রমুখ।

দুই দিনব্যাপী উৎসবে বাংলা ভাষার সঠিক ব্যবহার, শুদ্ধ উচ্চারণ, শুদ্ধ বানান, চিত্রাঙ্কন, গণিত ও দেয়াল পত্রিকাসহ মোট ৫০টি প্রতিযোগিতার আয়োজন করা হবে। এসব প্রতিযোগিতায় অংশ নেবে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় এক হাজার শিক্ষার্থী।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner