1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ময়লার স্তূপে পড়ে ছিল ফুটফুটে নবজাতক, হাসপাতালে ভর্তি

জেলা প্রতিনিধি, মাদারীপুর প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২২, ০২:৫৮ পিএম ময়লার স্তূপে পড়ে ছিল ফুটফুটে নবজাতক, হাসপাতালে ভর্তি

মাদারীপুরঃ মাদারীপুর পৌরসভা এলাকার একটি ময়লার স্তূপ থেকে ফুটফুটে নবজাতককে উদ্ধার করা হয়েছে। শিশুটি বর্তমানে মাদারীপুর সদর হাসপাতালের নবজাতক ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

রোববার (১৮ ডিসেম্বর) সকালে পথচারী ও স্থানীয়রা মিলে পৌরসভা এলাকার চায়ের দোকানের পাশে একটি ময়লার স্তূপ থেকে নবজাতককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

নবজাতককে উদ্ধার করা সাথী আক্তার বলেন, আমি আমার বাসা থেকে পৌরসভা এলাকায় বাচ্চাকে নিয়ে স্কুলে যাচ্ছিলাম। পথে পৌর এলাকার একটি চায়ের দোকানের পাশে ডাস্টবিনে ময়লা কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় শিশুটিকে দেখতে পাই। তখন আমিসহ কয়েকজন মিলে নবজাতকটিকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যাই। পরে হাসপাতাল কর্তৃপক্ষ উন্নত চিকিৎসার জন্য হাসপাতালের নবজাতক ওয়ার্ডে পাঠায়। বর্তমানে শিশুটি হাসপাতালের নিবিড় পরিচর্যায় আছে।

আরেক উদ্ধারকারী সিন্থিয়া আক্তার বলেন, সাথী আপু বাচ্চাটিকে দেখতে পেয়ে তখন আমাদেরকে ডাকে। তখন আমার এসে বাচ্চাটিকে চায়ের দোকানের পাশে ডাস্টবিনে ময়লা কাপড় দিয়ে পেঁচানো অবস্থায় দেখে উদ্ধার করি। তখন সাথী আপু ময়লার স্থান থেকে শিশুটি তুলে আমার কাছে দিয়ে বাচ্চার জন্য কাপড় নিয়ে আসেন তার বাসা থেকে। পরে আমরা হাসপাতালে নিয়ে শিশুটিকে ভর্তি করি।

মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার শিশু চিকিৎসক ডা. নাইমা ফেরদৌস শান্তা জানান, সকালের দিকে কিছু লোক নবজাতকটিকে হাসপাতালে নিয়ে আসলে আমরা শিশুটিকে নিবিড় পরিচর্যার জন্য শিশু ওয়ার্ডে ভর্তি করে নেই। শিশুটির চিকিৎসা চলছে। প্রথম যখন নিয়ে এসেছিলো তখন তার হাত-পা ঠান্ডা ছিল। বর্তমানে সে সুস্থ আছে। নবজাতকের বয়স একদিন হবে।

বাচ্চাটিকে লালন পালন করার জন্য নিতে আশা কুলসুম বলেন, আমার বাচ্চা নাই। আমি বাচ্চাটিকে নিয়ে লালন পালন করতে চাই। এখন যদি হাসপাতাল কর্তৃপক্ষ এবং প্রশাসন আমাকে বাচ্চাটা দেয় তাহলে আমি লালন পালন করতে পারবো।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ময়লার স্তূপে একটি নবজাতককে কে বা কারা রেখে গেছে বলে শুনেছি। ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করার চেষ্টা চলছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner