1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

সরকারি স্কুলের বার্ষিক পরীক্ষা স্থগিত করে এমপিকে সংবর্ধনা

জেলা প্রতিনিধি, ফরিদপুর প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২, ১১:০৪ এএম সরকারি স্কুলের বার্ষিক পরীক্ষা স্থগিত করে এমপিকে সংবর্ধনা

ফরিদপুরঃ ফরিদপুর-২ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য (এমপি) শাহদাব আকবর লাবু চৌধুরীকে সংবর্ধনা দিতে নগরকান্দা উপজেলা সদরের সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমির দুইটি বিষয়ের বার্ষিক পরীক্ষা স্থগিত করার অভিযোগ উঠেছে।

বুধবার (৩০ নভেম্বর) বিকেলে সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমি মাঠে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নবনির্বাচিত এমপি শাহদাব আকবর লাবু চৌধুরীকে সংবর্ধনা দেওয়া হয়।
এর আগে বুধবার দুপুর দেড়টার দিকে ওই স্কুলের পরীক্ষা দুটি হওয়ার কথা ছিল।

স্থানীয় ও একাধিক সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে ওই স্কুলের ষষ্ঠ ও অষ্টম শ্রেণির বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু একইদিনে স্কুল মাঠে নবনির্বাচিত এমপি শাহদাব আকবর লাবু চৌধুরীকে সংবর্ধনা দিতে অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। এ কারণে স্কুলের ষষ্ঠ ও অষ্টম শ্রেণির বার্ষিক পরীক্ষা দুটি স্থগিত করে বিদ্যালয় কর্তৃপক্ষ এবং নতুন সময়সূচি দেয়।

অনুষ্ঠানের সভাপতি ছিলেন নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সোবহান। সঞ্চালনা করেন নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমির প্রধান শিক্ষক বেলায়েত হোসেন মিয়া। সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ফরিদপুর ২ আসনের নবনির্বাচিত এমপি শাহদাব আকবর চৌধুরী লাবু। এতে এমপিপত্নী শাহনাজ আকবর চৌধুরী, নগরকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, নগরকান্দা পৌরসভার মেয়র নিমাই চন্দ্র সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নামে প্রচারিত হওয়া নোটিশে বলা হয়, ‘ষষ্ঠ ও অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের অবগত করা যাচ্ছে যে অনিবার্য কারণবশত ৩০ নভেম্বর (বুধবার) অষ্টম শ্রেণির বাংলা প্রথম (১০১) এবং ষষ্ঠ শ্রেণির ইংরেজি প্রথম বিষয়ের পরীক্ষা (১০৭) স্থগিত করা হলো। স্থগিতকৃত অষ্টম শ্রেণির বাংলা পরীক্ষা ১ ডিসেম্বর (বৃহস্পতিবার) দুপুর ১টা ৩০ মিনিট এবং ষষ্ঠ শ্রেণির ইংরেজি প্রথম পরীক্ষা ৬ ডিসেম্বর (মঙ্গলবার) দুপুর ১টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।’

এ বিষয়ে জানতে চাইলে সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমির প্রধান শিক্ষক বেলায়েত হোসেন বলেন, বিদ্যালয় ও মাঠ পাশাপাশি অবস্থিত। চতুর্দিকে মাইক ছিল। এজন্য পরীক্ষা আয়োজনের পরিবেশ না থাকায় পরীক্ষা স্থগিত করা হয়েছে। এছাড়া এটি কোনো পাবলিক পরীক্ষা নয়, নিজস্ব ব্যবস্থাপনায় পরীক্ষা। তবে নির্দিষ্ট সময়ের মধ্যেই পরীক্ষা শেষ করা হবে।

নগরকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার বলেন, অনুষ্ঠানে আমি উপস্থিত ছিলাম ঠিক। তবে বিদ্যালয়ের দুটি বিষয়ের বার্ষিক পরীক্ষা স্থগিত করার বিষয়ে আমার কিছু জানা নেই। এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না।

ফরিদপুর জেলা শিক্ষা কর্মকর্তা বিষ্ণপদ ঘোষাল বলেন, বিষয়টি আমার জানা নেই। তাই এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে পারছি না। বিষয়টি খতিয়ে দেখা হবে।

প্রসঙ্গত, নগকান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন। পাশাপাশি তিনি সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমির প্রধান শিক্ষক।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner