1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ভুয়া নিয়োগপত্র দিয়ে হাতিয়ে নিয়েছেন ১২ লাখ টাকা

জেলা প্রতিনিধি,চাঁপাইনবাবগঞ্জ প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২, ০৫:৪২ পিএম ভুয়া নিয়োগপত্র দিয়ে হাতিয়ে নিয়েছেন ১২ লাখ টাকা

চাঁপাইনবাবগঞ্জঃ সেনাবাহিনীর বিভিন্ন পদে চাকরি দেওয়ার নামে সংঘবদ্ধ একটি প্রতারক চক্র হাতিয়ে নিয়েছে ১২ লাখ টাকা। চাকরিপ্রার্থীদের ভুয়া নিয়োগপত্র দিয়ে তাদের কাছ থেকে এ টাকা নেওয়া হতো। এই প্রতারক চক্রের মূলহোতা মো. মুনিরুল ইসলামকে (৫৭) গ্রেফতার করেছে  র‍্যাব-৫। 

শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলার গোমস্তাপুর বাসস্ট্যান্ড মোড়ের গোমস্তাপুর ইসলামীয়া হাসপাতালের সামনে রাস্তার ওপর থেকে তাকে আটক করা হয়। আটককৃত প্রতারক চক্রের মূল হোতা গোমস্তাপুর উপজেলার লক্ষ্মীনারায়ণপুর বৈরতলা গ্রামের মৃত এরফান আলীর ছেলে মনিরুল ইসলাম (৫৭)। র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়। 

র‍্যাব জানায়, প্রচারক চক্রের মূল হোতা মনিরুল ইসলামকে বাংলাদেশ সেনাবাহিনীর বেসামরিক স্টোর কিপার পদের একটি ভুয়া নিয়োগপত্রসহ হাতেনাতে আটক করা হয়। র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি বিশেষ অপারেশন দল এই অভিযান পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেন, কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম। 

র‍্যাব আরও জানায়, এসময় ভুয়া নিয়োগপত্র ছাড়াও একটি মোবাইল ফোন, সিমকার্ড, ফাঁকা চেক, তিনটি ভুয়া সিল ও একটি স্ট্যাম্প প্যাড জব্দ করে র‍্যাব। মনিরুল ইসলাম দীর্ঘদিন ধরে প্রতারণা চক্রের সাথে সংঘবদ্ধভাবে চাকরির প্রলোভন দেখিয়ে মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। তাকে আটক করতে র‍্যাবের একটি গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে কঠোর গোয়েন্দা নজরদারী অব্যাহত রেখেছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভুক্তভোগীর জানান, আটককৃত মনিরুল ইসলাম বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে ভুক্তভোগীকে ভুয়া নিয়োগপত্র প্রদান করে। এর বিনিময়ে তার কাছ থেকে ১২ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এ ঘটনায় গোমস্তাপুর থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner