1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

৩ হাজার ফুট লম্বা পতাকা টাঙিয়ে চমক আর্জেন্টিনা ভক্তদের

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২, ০৯:৩২ এএম ৩ হাজার ফুট লম্বা পতাকা টাঙিয়ে চমক আর্জেন্টিনা ভক্তদের

ঢাকাঃ দীর্ঘ চার বছর পর দরজায় কড়া নাড়ছে ফুটবল বিশ্বকাপ। কাতার বিশ্বকাপের শুরুর সময় যত ঘনিয়ে আসছে ততই ক্রীড়াপ্রেমীদের মাঝে বাড়ছে উন্মাদনা।বিশ্বকাপ ফুটবলের প্রতি আসরেই আর্জেন্টিনা-ব্রাজিল এই দুই দলে বিভক্ত হয়ে পড়েছে বাংলাদেশের দর্শকরা। এবারও ব্যতিক্রম হয়নি। আর্জেন্টিনা ও ব্রাজিল ফুটবল দলে বিভক্ত ময়মনসিংহের ক্রীড়াপ্রেমীরাও। শুধু তাই নয়, শুরু হয়ে গেছে বিভিন্ন স্থানে প্রিয়দলের পতাকা টানানোর প্রতিযোগিতাও। এমনই জেলার নান্দাইলের সড়কে তিন হাজার ফুট লম্বা পতাকা টানিয়ে হইচই ফেলে দিয়েছেন আর্জেন্টাইন ভক্তরা। 

ময়মনসিংহের নান্দাইল চৌরাস্তা বাজার থেকে রেলওয়ে স্টেশন পর্যন্ত এক কিলোমিটার সড়ক জুড়ে বিশাল আকৃতির পতাকাটি টানানো হয়েছে। বাঁশ এবং রাস্তার পাশে লাগানো গাছে দড়ি দিয়ে বেঁধে রাখা হয়েছে। বিশাল আকৃতির পতাকা নিয়ে চলছে আলোচনা। পথচারীরা নিজের মোবাইল ফোনে তা ধারণ করছে। 

স্থানীয়রা জানান, উপজেলা অটোরিকশা ব্যবসায়ী সমিতির সদস্য আল আমিন, আশিক ভূঁইয়া, এমদাদুল হক বাচন, হাফিজুল ইসলাম হাফিজ ও ফাহিম ভূঁইয়া বৃহদাকার পতাকাটি তৈরি করেছেন। শুধু পতাকা টানানোই নয়, ওই সমিতির উদ্যোগে ফুটবলপ্রেমীদের খেলা দেখানোর জন্য প্রজেক্টর, পর্দা ও আকাশ ডিটিএইচ কিনেছেন। যেন নান্দাইলবাসী বিশ্বকাপের সবকটি ফুটবল ম্যাচ দেখতে পারেন।

তারা জানান, নান্দাইল রোড বাজারের আব্দুল মতিনের টেইলার্সে ছয় দিন লেগেছে বিশাল তিন হাজার ফুট লম্বা পতাকা সেলাই করতে। এ জন্য লেগেছে এক হাজার পাঁচশ গজ কাপড়। সব মিলিয়ে খরচ হয়েছে প্রায় ৫০ হাজার টাকা। পতাকাটি তৈরির পিছনে সার্বিক সহযোগিতা করেছে নান্দাইল বাজারের ব্যবসায়ী মন্ডল অটো হাউজের মালিক ফরিদ উদ্দিন মন্ডল। 

পতাকা দেখে মোশারফ হোসেন রিয়াদ নামের এক মোটরসাইকেল আরোহী বলেন, এত বড় পতাকা নান্দাইলে আমার জানামতে কেউ এখনোও টানায়নি। আমি গতকাল শুনেছি পতাকাটি টানানো হয়েছে তাই দেখতে এলাম। প্রিয় দলের বিশাল বড় পতাকা দেখে খুব ভালো লাগছে।

পতাকা সেলাই কাজের কারিগর আব্দুল মতিন জানান, তিনি ও তার স্ত্রী মিলে ছয়দিনে পুরো পতাকা সেলাই করেছেন। জীবনে এমন বড় পতাকা কখনো সেলাই করেনি৷ আর্জেন্টিনা দলের প্রতি ভালোবাসা থেকে আগ্রহ নিয়ে পতাকাটি সেলাই করেছেন। পারিশ্রমিক নিয়ে ভাবেননি তিনি। যত টাকা দেয় তাই নেবেন। 

উদ্যোক্তাদের মধ্যে আশিক ভূঁইয়া বলেন, ছোটবেলা থেকেই আর্জেন্টিনা দলের সমর্থন করি৷ ফেসবুকে-টিভিতে অনেক বড় বড় পতাকা বানানো দেখেছি। গত বিশ্বকাপ থেকেই আমাদের পরিকল্পনা ছিল আমরাও বিশাল একটি পতাকা বানাবো৷ সেজন্যই এবার এটি করেছি। এটি আর্জেন্টিনা দলের প্রতি আমাদের ভালোবাসা। এবার আমরা আশাবাদী আর্জেন্টিনা বিশ্বজয়ী হবে৷ 

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner