1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ব্যবসায়ীদের উচ্ছেদ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

জেলা প্রতিনিধি, নওগাঁ প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২, ০৪:০৩ পিএম ব্যবসায়ীদের উচ্ছেদ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

নওগাঁঃ জেলার মহাদেবপুরে বিনা নোটিশে ক্ষুদ্র ব্যবসায়ীদের উচ্ছেদ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয় ব্যবসায়ীরা। মঙ্গলবার দুপুরে উপজেলা সদরের পিঁয়াজ হাটির সামনে প্রধান সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল করেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রায় ৩০ বছর যাবৎ উক্ত স্থানে ব্যবসা পরিচালনা করে আসলেও আজ হঠাৎই কোন নোটিশ ছাড়া তাদেরকে উচ্ছেদে আসে প্রশাসন। এসময় স্থানীয় ব্যবসায়ীদের বাঁধার মুখে তা সম্ভব না হলে প্রশাসন উচ্ছেদ স্থগিত করেন। তাৎক্ষণিক ব্যবসায়ীরা এর প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেন। ব্যবসায়ীদের দাবি তাদেরকে পূণবাসন করতে হবে এবং নতুন মার্কেট নির্মাণের পর বর্তমানে অবস্থানরত ব্যবসায়ীদের অগ্রাধিকার দিতে হবে।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুসরাত জাহান এর সাথে কথা হলে তিনি জানান, বাজার উন্নয়নের জন্য একটি সুপার মার্কেট নির্মাণ করা হবে। আর এই জন্য ঐ স্থানটি নির্ধারিত হয়েছে। এখন সুপার মার্কেটের জন্য জায়গাটি খালি করা প্রয়োজন। কোনো প্রকার নোটিশ ছাড়া উচ্ছেদ কার্যক্রম পরিচালনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, উন্নয়নের স্বার্থে সরকার যে কোন জায়গা নিতে পারে। আর বাজারের এই জায়গাটি সরকারের; তাই সরকারের প্রয়োজনে যে কোনো সময় তা নিতে পারে এবং তা দখলে সরকার যে কোনো পদক্ষেপ গ্রহণ করতে পারে।

বুইউ

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner