1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে

জেলা প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২, ১১:১৪ এএম স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে

চাঁপাইনবাবগঞ্জঃ রিট আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালতের নির্দেশে স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলবে দুপুর ২টা পর্যন্ত। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটারাধিকার প্রয়োগ করছেন ভোটাররা।

জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মোতাওয়াক্কিল রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা নির্বাচন অফিস জানিয়েছে, প্রত্যেক কেন্দ্রে দুইটি করে মোট ১০ বুথ আছে। সুষ্ঠু ভোটগ্রহণের জন্য ৫ প্রিজাইডিং অফিসার, ১০ সহকারী প্রিজাইডিং অফিসার, ও ২০ পোলিং অফিসার নিয়োজিত আছেন। ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা এড়াতে প্রত্যেক ভোট কেন্দ্রে ৩ পুরুষ ও ১ মহিলা আনসার সদস্য নিয়োগ আছেন। এছাড়াও মাঠে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সহকারী রিটার্নিং অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, জেলা পরিষদের মোট ৬৫৯ ভোটার আছেন। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর আসনে ২০৬, শিবগঞ্জে ২১০, গোমস্তাপুরে ১২০, নাচোলে ৬৮ ও ভোলাহাটে ৫৫ ভোটার ভোটার রয়েছেন। তাদেরমধ্যে পুরুষ ভোটার ৫০৫ জন ও মহিলা ভোটার ১৫৪ জন।

ভোটকেন্দ্রে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি র‌্যাব ও বিজিবি সদস্যরাও দায়িত্ব পালন করছেন। প্রশাসনের পক্ষ থেকে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়্যারমান পদে ৪ জন মনোনয়ন পত্র তুললেও বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন একাই জমা দেন। অতঃপর তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner