1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

সুন্দরবনে ২৩ জেলে আটক করে জরিমানা আদায় বনবিভাগের

উপজেলা প্রতিনিধি, শরণখোলা(বাগেরহাট) প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২, ০৪:৪৮ পিএম সুন্দরবনে ২৩ জেলে আটক করে জরিমানা আদায় বনবিভাগের

বাগেরহাটঃ পূর্ব সুন্দরবনে অবৈধ প্রবেশের দায়ে একটি ফিসিং ট্রলার ও দুইটি ডিঙ্গি নৌকাসহ ২৩ জেলেকে আটক করে তিন লাখ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেছে বন বিভাগ। শুক্রবার সকালে শরণখোলা রেঞ্জে কর্মকর্তা (এসিএফ) মোঃ আরেফিন সিদ্দিকী এ জরিমানার টাকা আদায় করেন। 

শরণখোলা রেঞ্জ কর্মকর্তা জানান, বৃহস্পতিবার রাত ১০টার দিকে এফবি সুফিয়া নামের একটি ফিসিং ট্রলার সাগরে মাছ ধরে সুন্দরবনের মধ্যে থেকে ফিরছিল। বনরক্ষীদের টহল দলের সন্দেহ হলে ধাওয়া করে ১৫ জন জেলে ও ৩৫ মন মাছসহ ট্রলারটি আকট করতে সক্ষম হয় তারা। ট্রলারটিতে বন বিভাগের কোন পারমিট না থাকায় তাদের শরণখোলা রেঞ্জ অফিসে নিয়ে আসা হয়। এরপর সকালে ট্রলারের মাঝি পটুয়াখালীর কলাপাড়া এলাকার মোঃ শাহাদাৎ হোসেন বশিরের নামে সিওআর মামলা দিয়ে দুই লাখ ৭০ হাজার টাকা জরিমানা আদায় করে তাদের ছেড়ে দেয়া হয়।

অপরদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় সুন্দরবনের ধনচেবাড়িয়া এলাকায় অভয়ারণ্যের একটি খালে অবৈধভাবে মাছ ধরার সময় দুইটি ডিঙ্গি নৌকাসহ আট জেলেকে আটক করে বনরক্ষীরা। এসিএফ জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে খবর পেয়ে শরণখোলা ষ্টেশনের বনরক্ষীরা তাদের আটক করতে সক্ষম হয়। আটক জেলেদের বাড়ি শরণখোলা উপজেলার খুড়িয়াখালী ও সোনাতলা গ্রামে। পরে আটক জেলেদের পক্ষে খুড়িয়াখালী গ্রামের শাহাদাৎ হাওলাদারের নামে সিওআর মামলা দিয়ে ৭০ হাজার টাকা জরিমানা আদায় করে সকালে তাদের ছেড়ে দেয়া হয়েছে। 

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner