1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

এসএসসির প্রশ্ন দেওয়ার নামে অর্থ আদায়, যুবকের সাজা

জেলা প্রতিনিধি, রাজশাহী প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২, ১১:২৭ পিএম এসএসসির প্রশ্ন দেওয়ার নামে অর্থ আদায়, যুবকের সাজা

ঢাকাঃ এসএসসি পরীক্ষার প্রশ্ন দেওয়ার নামে অর্থ আদায়ের অভিযোগে এক যুবককে দুই বছরের কারাদণ্ড দিয়েছে রাজশাহীর সাইবার ট্রাইবুনাল আদালত। একই সঙ্গে ১ লাখ টাকার অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক জিয়াউর রহমান এ রায় দেন। এ সময় আসামি আদালতে স্বশরীরে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত যুবকের নাম নাবিল উৎস (২১)। তিনি রাজশাহী নগরীর রানীনগর সাধুর মোড়ের নোমান খানের ছেলে। 

রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা বিষয়টি নিশ্চিত করেছেন। 

ঘটনাসূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সিপিএসসি রাজশাহী র‍্যাব-৫ এর একটি দল ২০২০ সালের ৮ ফেব্রুয়ারি বিকেলে রাজশাহী নগরীর শিরোইল বাস টার্মিনাল থেকে তাকে গ্রেফতার করে।

এসময় আসামির কাছে থাকা মোবাইল ফোন জব্দ করে প্রশ্নফাঁস চক্রে জড়িত থাকার প্রমাণ মেলে। তিনি ফেসবুক মেসেঞ্জার গ্রুপে এসএসসি পরীক্ষার প্রশ্ন দেওয়ার নামে বিকাশের মাধ্যমে অর্থ আত্মসাৎ করতো। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি পিএসসি, জেএসসি, জেডিসি ও এসএসসি পরীক্ষাসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র সংগ্রহ করে অর্থের বিনিময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরবরাহ করার বিষয়টি স্বীকার করে। 

বিষয়টি জানতে পেরে র‍্যাব-৫ সিপিএসসি রাজশাহী ক্যাম্পের এসআই জহিরুল ইসলাম বাদী হয়ে ৯ ফেব্রুয়ারি নগরীর বোয়ালিয়া মডেল থানায় মামলা দায়ের করেন। 

আইনজীবী ইসমত আরা জানান, মামলা দায়েরের পর পুলিশ আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। বিচার শুরু হলে আদালত সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে এ মামলার রায় দেন। 

রায়ে আদালত আসামি নাবিল উৎসকে দুই বছরের সশ্রম কারাদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানা ঘোষণা করেছেন। জরিমানার এ অর্থ অনাদায়ে আদালত আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। 

তিনি আরও বলেন, রায় ঘোষণার সময় আসামি আদালতে স্বশরীরে উপস্থিত ছিলেন। আসামির হাজতবাস মূল সাজা থেকে বাদ যাবে বলেও রায়ে উল্লেখ করা হয়।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner