1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বাগেরহাটে বিক্রির হাত থেকে রক্ষা পেল শিশুসহ ৫৯ জন

জেলা প্রতিনিধি, বাগেরহাট প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২২, ০৭:৩০ পিএম বাগেরহাটে বিক্রির হাত থেকে রক্ষা পেল শিশুসহ ৫৯ জন

বাগেরহাটঃ বাগেরহাটের ফকিরহাটে মানবপাচার চক্রের সদস্য বাবা-ছেলেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাতে খুলনা-মাওয়া মহাসড়কে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস থেকে তাদের আটক করা হয়। 

এসময় বাস থেকে পাচারের উদ্দেশ্যে নেওয়া নারী, শিশুসহ ৫৯ ব্যক্তিকে উদ্ধার করে র‌্যাব-৬ এর সদস্যরা। উদ্ধার হওয়াদের বাড়ি খুলনার পাইকগাছা উপজেলার বিভিন্ন এলাকায়।

আটকরা হলেন, পাইকগাছা উপজেলার গড়ইখালী এলাকার মৃত বাবর আলী গাজীর ছেলে মো. লিটন গাজী (৫৪) ও লিটনের ছেলে মো. সোহাগ গাজী (১৯)। তাদের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিকেলে পাইকগাছা থানায় হস্তান্তর করা হয়েছে।

বিকেলে র‌্যাব-৬ খুলনার সহকারী পরিচালক (মিডিয়া) বজলুর রশীদ পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সহকারী পরিচালক (মিডিয়া) বজলুর রশীদ বলেন, মানব পাচারকারী মো. লিটন গাজী ও তার ছেলে মো. সোহাগ গাজী নড়াইল জেলার একটি ইট ভাটায় কাজ দেওয়ার কথা বলে নারী ও শিশুসহ ৫৯ জন দরিদ্র ও অসহায় মানুষকে একটি বাসে তোলেন। পূর্ব পরকিল্পনা অনুযায়ী ওইসব ব্যক্তিদের নড়াইলে না নিয়ে রুপসার খান জাহান আলী সেতু অতিক্রম করে। তখন শ্রমিকরা বুঝতে পারে তাদের ফাঁকি দিয়ে কোথাও নিয়ে যাওয়া হচ্ছে। এক পর্যায়ে তারা জানতে পারে যে তাদেরকে চট্টগ্রামের হাটহাজারীতে নিয়ে যাওয়া হচ্ছে। শ্রমিকদের ইচ্ছার বিরুদ্ধে হাটজাহারীতে এক ব্যক্তির ইট ভাটায় তাদের বিক্রি করা হবে। এটা বুঝতে পেরে শ্রমিকরা বাসের মধ্যে হট্টগোল ও চিৎকার চেচামেচি শুরু করেন।

গাড়ির পিছু নিয়ে ফকিরহাট এলাকা থেকে শ্রমিকদের উদ্ধার এবং মানব পাচারকারী মো. লিটন গাজী ও  তার ছেলে মো. সোহাগ গাজীকে আটক করা হয়। মামলা দায়ের পূর্বক তাদেরকে পাইকগাছা থানায় হস্তান্তর করা হয়েছে। উদ্ধার হওয়া ব্যক্তিদের বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner