1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

মায়ের চিকিৎসায় নিজেকে বিক্রি করতে চাওয়া মামুনের পাশে উশৈসিং

জেলা প্রতিনিধি, বান্দরবান প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২, ১০:৩৪ এএম মায়ের চিকিৎসায় নিজেকে বিক্রি করতে চাওয়া মামুনের পাশে উশৈসিং

বান্দরবানঃ মায়ের চিকিৎসার খরচ বহন করতে গিয়ে চরম অর্থ সংকটে পড়েন বান্দরবান সরকারি কলেজের শিক্ষার্থী মো. আনোয়ারুল ইসলাম মামুন। এ অবস্থায় মায়ের চিকিৎসার খরচ জোগাতে নিজেকে শ্রমিক হিসেবে ১০ বছরের জন্য বিক্রির ঘোষণা দেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া তার ওই পোস্ট মানুষের হৃদয় ছুঁয়ে যায়। বিষয়টি নজরে আসে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের। এরপর তিনি মামুনকে আর্থিক সহায়তা দেন।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাতে বান্দরবান শহরের বাসভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে মামুনের মায়ের চিকিৎসার জন্য তাকে ছয় লাখ টাকা দেন মন্ত্রী। একই সঙ্গে ভবিষ্যতে আরও সহায়তার আশ্বাস দেন তিনি।

এ সময় মন্ত্রী মামুনের মায়ের চিকিৎসায় এগিয়ে আসতে সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের প্রতি আহ্বান জানান তিনি। নিজের মন্ত্রণালয় থেকেও অর্থ সংস্থানের কথা জানান তিনি।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বলেন, অসুস্থ মাকে বাঁচাতে সামাজিক যোগাযোগমাধ্যমে মামুনের আকুতি এবং প্রকাশিত বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে খবরটি আমি জানতে পারি। ওই সংবাদ দেখে আমি অসহায় পরিবারটিকে সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছিলাম।

তিনি বলেন, আমি আমার মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২ লাখ টাকা এবং বান্দরবানের বিভিন্ন ব্যক্তির কাছ থেকে আরও ৪ লাখ টাকা সংগ্রহ করে সর্বমোট ৬ লাখ টাকার ব্যবস্থা করেছি। মামুনের মায়ের চিকিৎসা মানে আমাদের মায়ের চিকিৎসা।

এ সময় অন্যান্যদের মধ্যে জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, মোজ্জামেল হক বাহাদুর, কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ইয়াছিন আরাফাত, প্যানেল মেয়র সৌরভ দাস শেখরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৪ অক্টোবর ‘মাকে বাঁচাতে নিজেকে ১০ বছরের জন্য বিক্রি করতে চান ছেলে’ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি প্রকাশিত হওয়ার পর মধ্যপ্রাচ্যসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ক্যানসার আক্রান্ত মামুনের মায়ের চিকিৎসার জন্য অনুদান আসতে শুরু করে। পরে বিষয়টি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের নজরে এলে মন্ত্রী মামুনকে ডেকে তার মায়ের চিকিৎসার জন্য অনুদান দেওয়ার আশ্বাস দেন। সেই আশ্বাসের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সন্ধ্যায় মন্ত্রীর বাসভবনে চিকিৎসার জন্য মামুনকে ৬ লাখ টাকা অনুদান দেওয়া হয়।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner