1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

দুইদিন আটকে রেখে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

জেলা প্রতিনিধি, মাদারীপুর প্রকাশিত: অক্টোবর ১, ২০২২, ০৯:২৭ পিএম দুইদিন আটকে রেখে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

মাদারীপুরঃ সারা শরীর জুড়েই নির্যাতনের অসংখ্য চিহ্ন। হাত-পা বেঁধে বাঁশের সাথে ঝুলিয়ে সিগারেটের ছ্যাঁকা দেয়া হয়েছে চোখে। উলঙ্গ করে পুরুষাঙ্গে পানির বোতল ঝুলিয়েও চালানো হয়েছে নির্যাতন। শুধু তাই নয়, লোহার রড গরম করে শরীরের বিভিন্ন স্থানে ঝলসে দেয়ায় শরীরের রক্ত জমাট বেঁধে ধারণ করেছে কালো কুচকুচে বর্ণে। এমন লোমহর্ষক ঘটনা যেন হার মানায় মধ্যযুগীয় পাশবিক কায়দায় নির্যাতনকে।

এমন অমানবিক ঘটনা ঘটেছে মাদারীপুরের রাজৈরে। কথিত চুরির অভিযোগ এনে গত বুধবার (২৮ সেপ্টেম্বর)  রবিউল শেখ (৩০) নামে এক দোকানদারকে দোকান থেকে তুলে নিয়ে দুইদিন আটকে রেখে এমন মধ্যযুগীয় পাশবিক কায়দায় নির্যাতন চালানোর অভিযোগ উঠেছে। পরে খবর পেয়ে পুলিশ গুরুতর অবস্থায় উদ্ধারের পর রবিউল শেখকে হাসপাতালে ভর্তি করে। এই ঘটনায় মূলহোতা অভিযুক্ত সুমন শেখকে গ্রেফতার করেছে পুলিশ। 

ভুক্তভোগী রবিউল শেখ রাজৈর পৌরসভার ১নং ওয়ার্ডের ঘোষালকান্দি এলাকার মৃত খোকন শেখের ছেলে। তার টেকেরহাট বন্দর এলাকায় ‘মায়ের দোয়া ফল ভান্ডার’ নামে একটি ফলের দোকান রয়েছে। রবিউলের সংসারে তার স্ত্রী ও দুই মেয়ে রয়েছে। এদিকে বাবা-মা হারা রবিউলের চিকিৎসার ব্যয়ভার মেটানো কষ্টসাধ্য হয়ে পড়েছে পরিবারের।

অভিযুক্ত সুমন শেখ রাজৈর পৌরসভার ১নং ওয়ার্ডের ঘোষালকান্দি এলাকার মৃত ফজলু শেখের ছেলে। স্থানীয় রাজনৈতিক ছত্রছাঁয়ায় পূর্বেও সুমন একাধিক এমন ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী। 

ভুক্তভোগীর বরাত দিয়ে পুলিশ জানায়, কথিত ইজিবাইক চুরির অভিযোগ এনে গত বুধবার রাতে মাদারীপুরের রাজৈরের টেকেরহাট বন্দর থেকে তুলে নিয়ে যাওয়া হয় রবিউল শেখকে। পরে পাশের গোপালগঞ্জের মুকসুদপুর এলাকার একটি ঘরে আটকে রেখে মধ্যযুগীয় কায়দার উলঙ্গ করে পাশবিক নির্যাতন চালায় সুমন শেখসহ অজ্ঞাত ৪ থেকে ৫ জন। পরে স্থানীয়রা বিষয়টি বুঝতে পেরে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে শুক্রবার রাতে রবিউল উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পুলিশ। এই ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন করেছেন স্বজন ও এলাকাবাসী।

সরেজমিনে হাসপাতালে গিয়ে দেখা যায়, প্রচণ্ড ব্যাথা আর যন্ত্রনায় হাসপাতালের বিছানায় ছটফট করে কাতরাচ্ছেন রবিউল শেখ। তার উপর দিয়ে বয়ে যাওয়া নির্মম নির্যাতনের কথা মনে করে বার বার আঁতকে উঠছেন তিনি। ভুলতে পারছেন না অমানুষিক নির্যাতনের কথা। হাসপাতালে আসা অন্যান্য রোগী ও তাদের স্বজনরাও রবিউলকে দেখে এক মুহূর্তের জন্য চোখ বন্ধ করছেন। যেন তার শরীরের দিকে তাকানোই যাচ্ছে না।

রবিউলের মামাতো ভাই শাহীন শেখ বলেন, ব্রিটিশ আমলে যেভাবে মানুষের উপর নির্যাতন করা হতো, ঠিক সেইরকমের নির্যাতন চালানো হয় রবিউলের উপর। শরীরের এমন কোনো স্থান নেই যে, যেখানে আঘাতের চিহ্ন নেই। উলঙ্গ করে পুরুষাঙ্গে দুই লিটার পানির বোতল ঝুলিয়েও নির্যাতন চালানো হয়েছে। আমরা এই অমানবিক নির্যাতনের ঘটনায় সুষ্ঠু বিচার চাই।

হাসপাতালে আসা হাবীব আলম নামের এক ব্যক্তি বলেন, মানুষ কতোটা অমানবিক হলে এমন নির্যাতন করতে পারে। পশুর সাথেও এমন নির্যাতন হয় না। তাকে দেখে আমার গায়ের লোম দাঁড়িয়ে গেছে। 

এ বিষয়ে মাদারীপুরের রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. হামিদা আক্তার বলেন, রবিউলের শরীরে মারধর ও আঘাতের বেশচিহ্ন রয়েছে। তার অবস্থা স্থীতিশীল। রবিউলের উন্নত চিকিৎসা প্রয়োজন।

জানতে চাইলে মাদারীপুরের রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, এই ঘটনায় এরইমধ্যে প্রধান অভিযুক্ত সুমন শেখকে গ্রেফতার করেছে পুলিশ। বাকিদের ধরতেও আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner