1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

জেলা পরিষদ নির্বাচন: ছোট স্ত্রীকে সমর্থন দিয়ে বড় স্ত্রীকে তালাক

জেলা প্রতিনিধি, রাজশাহী প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৯:৪৫ এএম জেলা পরিষদ নির্বাচন: ছোট স্ত্রীকে সমর্থন দিয়ে বড় স্ত্রীকে তালাক

রাজশাহীঃ আসন্ন জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত নারী সদস্য পদে অংশ নিচ্ছেন দুই সতিন। এতে বেকায়দায় পড়েছেন তাদের স্বামী। তিনি ছোট বউকে সমর্থন দিয়ে বড় বউকে তালাকের নোটিশ পাঠিয়েছেন। রাজশাহীর বাগমারা উপজেলায় ঘটেছে এমন ঘটনা।

দুই স্ত্রীকে নিয়ে বেকায়দায় পড়া এই ব্যক্তির নাম রেজাউল হক। তিনি বাগমারার মাড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান। রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক তাঁর বড় ভাই। রেজাউল হক আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী হয়ে চেয়ারম্যান হয়েছেন।

জানা যায়, রেজাউল হকের প্রথম স্ত্রী নাছিমা বিবি ও দ্বিতীয় স্ত্রী ফিরোজা খাতুন। প্রথম স্ত্রী নাছিমা উপজেলার মাড়িয়া ইউনিয়নের শিকদারী গ্রামে রেজাউল হকের নিজ বাড়িতে থাকেন। আর দ্বিতীয় স্ত্রী ফিরোজা একই উপজেলা পরিষদের ভবানীগঞ্জের ভাড়া বাসায় থাকেন। তাদের কেউই আগে কখনও রাজনীতির সাথে যুক্ত ছিলেন না।

গত বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বড় স্ত্রী নাছিমা বেগম মনোনয়ন জমা দেন। তার দাবি, স্থানীয় সংসদ সদস্যের অনুমতি নিয়েই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। এর আগে স্বামীকে নিয়ে মনোনয়পত্র জমা দেন ছোট বউ ফিরোজা খাতুন। তিনি বলেন, আমার স্বামীর অনুমতি ও স্থানীয় ইউনিয়নের সব সদস্যদের সমর্থনে নির্বাচনে দাঁড়িয়েছি।

এর মধ্যে রেজাউল হক তার প্রথম স্ত্রী নাছিমাকে নির্বাচন থেকে সরে আসতে প্রার্থিতা প্রত্যাহার করতে বলেন। তবে নাছিমা নির্বাচনের সিদ্ধান্তে অনড় থাকেন। এতে ক্ষুব্ধ হয়ে রেজাউল হক নাছিমাকে তালাক দেন। এ কারণে তাদের ৩২ বছরের সংসার ভাঙতে যাচ্ছে। রেজাউল হক বলেন, সে আমার অবাধ্য। অনৈতিকভাবে চলাফেরা করছে সে। এ কারণে আমি তাকে তালাক দেব, নোটিশ পাঠিয়েছি।

রাজশাহী জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা আবুল হোসেন জানান, আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য নির্বাচনে সংরক্ষিত নারী সদস্য পদে ১৮ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। আর বাগমারা, মোহনপুর ও দুর্গাপুর থেকেই সংরক্ষিত সদস্য পদে সাত প্রার্থী রয়েছেন। এর মধ্যে বাগমারা উপজেলার মাড়িয়া ইউপি চেয়ারম্যানের দুই স্ত্রী নাছিমা বিবি ও ফিরোজা বেগমও প্রার্থী হয়েছেন। অন্য পাঁচ প্রার্থী হলেন: পারুল বিবি, সুলতানা পারভীন, রাবেয়া খাতুন, লাল বানু ও নারগিস বিবি।

এ বিষয়ে শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে মাড়িয়া ইউপি চেয়ারম্যান রেজাউল হক বলেন, নাছিমাকে তালাক দেওয়ার ঘটনা সত্য। তিনি আমার কথার অবাধ্য হয়েছেন। এর আগেও অবাধ্য হয়েছিলেন তিনি। আগেও একবার তাকে ডিভোর্স দিয়েছিলাম, যায় না। আর বড়টা (নির্বাচনে) যোগ্যতাসম্পন্নও না। তাকে দিলে হতোও না। আমরা বলতেও পারতাম না।

তবে নাছিমা বিবি জানান, তিনি তালাকের বিষয়টি শুনেছেন। তবে কোনো কাগজ পাননি। তিনি এখনও স্বামীর বাড়িতেই আছেন। 

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner