1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

মহাসড়কের পাশে পৌর শহরের বর্জ্য, জনসাধারণ ও শিক্ষার্থীদের মধ্যে চরম ক্ষোভ

উপজেলা প্রতিনিধি, মাধবপুর (হবিগঞ্জ) প্রকাশিত: আগস্ট ২০, ২০২২, ১২:৫৬ পিএম মহাসড়কের পাশে পৌর শহরের বর্জ্য, জনসাধারণ ও শিক্ষার্থীদের মধ্যে চরম ক্ষোভ
মহাসড়কের খালে ট্রাকে ফেলা হচ্ছে পৌর শহরের বর্জ্য

হবিগঞ্জঃ মাধবপুরে ঢাকা-সিলেট মহাসড়ক মাধবপুর পৌর শহরের গ্যাস ফিল্ড ও মৌলানা আছাদ আলী ডিগ্রি কলেজের সামনে সড়ক ও জনপথের খালে পৌরসভার দূষিত বর্জ্য ফেলায় জনসাধারণ, স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। কলেজ কর্তৃপক্ষ ময়লা ফেলানো বন্ধ রাখার জন্য মাধবপুর আইনশৃঙ্খলা সভায় অবগত করলেও পৌর কর্তৃপক্ষ ময়লা ফেলা বন্ধ করেনি। সড়ক ও জনপথের দায়িত্বশীল কর্মকর্তারা সড়কের জায়গায় রাখা ময়লা দ্রুত সরিয়ে নেওয়ার জন্য চাপ সৃষ্টি করেছেন পৌর কর্তৃপক্ষকে।

পথচারী ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা জানান, প্রায় ৫/৬ মাস ধরে মাধবপুর পৌরসভার লোকজন তাদের নিজস্ব ট্রাকে করে পৌরসভার বিভিন্ন বর্জ্য গ্যাস ফিল্ডের সামনে ও কলেজের সামনে ঢাকা সিলেট মহাসড়কের সড়ক ও জনপথের খালে স্তুপ করে রাখছে। এসব বর্জ্য ময়লা থেকে পচা দুর্গন্ধ বের হওয়ার কারণে পথচারী ও স্কুল-কলেজে আসা যাওয়া কঠিন হয়ে পড়েছে। মহাসড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহনে হাজার হাজার যাত্রীরা দুর্গন্ধে শিকার হচ্ছেন।

মাধবপুর মৌলানা আছাদ আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ জহির উদ্দিন বলেন, আগে কখনো মহাসড়কের পাশে উন্মুক্ত জায়গায় ময়লা ফেলার ঘটনা ঘটেনি। কিন্তু হঠাৎ করে মাধবপুর পৌরসভার লোকজন কান্ডজ্ঞানহীনভাবে মহাসড়কের খালে ময়লা ফেলে রাখায় এখন পরিবেশ ও জনস্বাস্থ্য হুমকির মুখে। মাধবপুর আইনশৃঙ্খলা সভায় পৌরসভার বর্জ্য দ্রুত সরিয়ে নেওয়ার জন্য দাবি করা হলেও পৌরকর্তৃপক্ষ এবিষয়ে কোন কার্যকর ব্যবস্থা নেয়নি।

হবিগঞ্জ সড়ক ও জনপথের সেকশন অফিসার সাদ্দাম হোসেন বলেন, মহাসড়কের জায়গায় ময়লা ফেলে রাখা এটি অন্যায়। পৌরসভাকে ময়লা সরিয়ে নিতে বলা হয়েছে। যদি দ্রুত ময়লা না সরায় তাহলে সড়ক ও জনপথ যথাযথ ব্যবস্থা নিবে।

মাধবপুর পৌরসভার সচিব আমিনুল ইসলাম বলেন, মাধবপুর পৌরসভায় ময়লা ফেলার জন্য জায়গা থাকলেও আপাতত সেখানে ময়লা ফেলা যাচ্ছেনা। তবে মহাসড়কের পাশে ফেলে রাখা বর্জ্য স্বল্প সময়ের মধ্যে সরিয়ে নেওয়ার চিন্তা ভাবনা চলছে। 

মোঃ এরশাদ আলী/এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner