1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

জেলা প্রতিনিধি, বরগুনা প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২, ০৪:০২ পিএম শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

বরগুনাঃ শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের একটি গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করেছে। পরে ঘটনাস্থল থেকে ছাত্রলীগের দুই নেতাকর্মীকে আটক করা হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) বেলা ১১টার দিকে জেলা শিল্পকলা একাডেমির সামনে এ ঘটনা ঘটে। আটককৃতদের নাম জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে শোক দিবসের আলোচনা সভায় যোগ দেন বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমানসহ জেলা পর্যায়ের ঊর্ধ্বতন নেতৃবৃন্দ। এ সময় জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবীর রেজা, সাধারণ সম্পাদক তৌশিকুর রহমান ইমরান উপস্থিত হন। কিছুক্ষণ পর বর্তমান ছাত্রলীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি সবুজ মোল্লা, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য রিশাত হাসান প্রিন্স ও তাদের কর্মী-সমর্থকরাও আসেন। পরে দুই গ্রুপের কর্মী-সমর্থকদের মধ্যে বাগবিতণ্ড হয়। এরপর দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা।

ছাত্রলীগের একটা অংশ দেশীয় অস্ত্র হাতে বরগুনা শহরের লঞ্চঘাট চত্বর দখলে নেয়। বরগুনা সদর থানার একদল পুলিশ লঞ্চঘাটে এসে নেতাকর্মীদের সরিয়ে দেয় এবং বেশকিছু রামদাসহ দেশীয় অস্ত্র উদ্ধার করে।

জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা জানান, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শিল্পকলায় প্রবেশের সময় ছাদ থেকে তাদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে অজ্ঞাত কয়েকজন। তাদের ছোড়া ইট-পাটকেলে পুলিশের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এতে পুলিশ ক্ষিপ্ত হয়ে লাঠিচার্জ শুরু করে।

নদীবন্দর থেকে দেশীয় অস্ত্র উদ্ধারের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ছাত্রলীগের কোনও নেতাকর্মী নদীবন্দরে যায়নি। আর উদ্ধার হওয়া দেশীয় অস্ত্র ছাত্রলীগের নয়।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার এসএম তারিকুল ইসলাম বলেন, ‘শিল্পকলা একাডেমির সামনে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। পুলিশ গিয়ে সবাইকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় একটি গ্রুপ শিল্পকলা একাডেমিতে প্রবেশ করে। দ্বিতীয় তলা থেকে পুলিশের গাড়িতে ইট ছুড়ে মারে তারা। পুলিশ আশপাশের এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। এছাড়া দুই জনকে আটক করা হয়েছে।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner