1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

কেমিস্ট ছাড়াই ওষুধ তৈরি হচ্ছিল রংপুরে

নিজস্ব প্রতিবেদক, রংপুর প্রকাশিত: আগস্ট ৩, ২০২২, ০৭:০৫ পিএম কেমিস্ট ছাড়াই ওষুধ তৈরি হচ্ছিল রংপুরে

রংপুরঃ ‘অনুমোদনহীন’ আয়ুবের্দিক ওষুধ কারখানা এসআর ল্যাবরেটরীজে অভিযান পরিচালনা করেছে রংপুর সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

প্রতিষ্ঠানটি কেমিস্ট ছাড়াই জীবন রক্ষাকারী ওষুধ তৈরি করে আসছিল। বুধবার (৩ আগস্ট) দুপুরে অভিযান এ পরিচালনা করেন রংপুর সিটি করপোরেশনের
নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা।

জানা গেছে, রংপুর নগরীর রবার্টসনগঞ্জ মন্ডলপাড়ায় অবস্থিত এ প্রতিষ্ঠানটির ড্রাগ লাইসেন্সসহ কোনো প্রকার অনুমোদন নেই। কোনো কিছুকে তোয়াক্কা না করে প্রাপ্তবয়স্ক ও শিশুদের ওষুধ তৈরি করে আসছিল প্রতিষ্ঠানটি। অভিযানে কারখানা পরিচালনার অনুমোদন, কেমিস্টসহ প্রয়োজনীয় জনবল না থাকার দায়ে মালিক রফিকুল ইসলামকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এছাড়া কারখানা পরিচালনায় সকল দফতরের অনুমতি না পাওয়া পর্যন্ত উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। অভিযান শেষে ওষুধ জব্দ করে ধ্বংস করা হয়। এসময় ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক তৌহিদুল ইসলামসহ মেট্রোপলিটন পুলিশ সদস্যরাও উপস্থিত ছিলেন।

রংপুর সিটি করপোরেশন এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা জানান, ভেজাল যেখানে অভিযান সেখানে। এ বিষয়ে কোনো ছাড় দেয়া হবে না।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner