1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি
নবম ধাপের ইউপি নির্বাচন

রাত পোহালেই টাঙ্গাইলের চার ইউপিতে ভোট

জেলা প্রতিনিধি, টাঙ্গাইল প্রকাশিত: জুলাই ২৬, ২০২২, ০৭:৪৩ পিএম রাত পোহালেই টাঙ্গাইলের চার ইউপিতে ভোট

টাঙ্গাইলঃ টাঙ্গাইলে ধাওয়া- পাল্টা ধাওয়া ও ভাংচুরের মধ্য দিয়ে সদর উপজেলার ছিলিমপুর, কাকুয়া, কাতুলী ও মাহমুদনগর এ চার ইউপিতে বুধবার (২৭ জুলাই) সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন কমিশন সূত্রে প্রকাশ, ইউপি নির্বাচনের নবম ধাপে টাঙ্গাইল সদর উপজেলার চার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২১ জন, সাধারণ সদস্য পদে ১৩২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে কাকুয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সাধারণ সদস্য পদে ৩৬ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন; কাতুলী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য পদে ২৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন; ছিলিমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন, সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং মাহমুদনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
প্রতিদ্বন্দ্বী কয়েক প্রার্থী অভিযোগ করেছেন- নির্বাচনে নৌকা প্রতীক ছাড়া অন্য চেয়ারম্যান প্রার্থীদের সঠিকভাবে প্রচার-প্রচারণা চালাতে দেওয়া হয়নি। নৌকা ব্যতিত চেয়ারম্যান প্রার্থীর কর্মী ও সমর্থকদের নানাভাবে হুমকি দেওয়া হয়েছে।

এছাড়া নির্বাচনী এলাকায় কর্মীদের মারধর ও মোটরসাইকেল ভাংচুরের ঘটনা ঘটেছে। একাধিক স্থানে ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাংচুরের ঘটনায় ভোটারদের মধ্যে আতংক দেখা দিয়েছে।
টাঙ্গাইল সদর উপজেলার চরাঞ্চলের একাধিক ভোটার জানান, তারা ভোট দেওয়ার অধিকার চান। যমুনার ভাঙন রোধে যিনি স্থায়ী বেড়িবাঁধ নির্মাণে ভূমিকা রাখতে এগিয়ে আসবেন-ডাকলে সব সময় কাছে পাওয়া যাবে- এমন ব্যক্তিকেই ভোট দিয়ে নির্বাচিত করবেন।

টাঙ্গাইল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, তফসিল ঘোষণার পর থেকে চার ইউনিয়নের সব এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। স্থানীয় চায়ের দোকান, হাট-বাজার সহ সবখানেই প্রার্থী, কর্মী-সমর্থক ও ভোটাররা ব্যস্ত সময় পাড় করেছেন। এ পর্যন্ত বড় ধরণের কোন অভিযোগ পাওয়া যায়নি। সোমবার(২৫ জুলাই) মধ্যরাত থেকে প্রচারণা শেষ হয়েছে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনি জানান, নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলার কোন ধরণের অবনতি হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে সদর উপজেলা নির্বাহী অফিসার ও একাধিক ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

শফিকুজ্জামান খান মোস্তফা/এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner