1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

অস্ত্রপাচারের মাধ্যমে ভূমিষ্ঠ হলো স্বপ্ন-পদ্মা-সেতু

জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ প্রকাশিত: জুন ১৯, ২০২২, ০৯:৪৫ পিএম অস্ত্রপাচারের মাধ্যমে ভূমিষ্ঠ হলো  স্বপ্ন-পদ্মা-সেতু

নারায়ণগঞ্জঃ নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় অপু-অ্যানি দম্পতির ঘরে একসঙ্গে নতুন তিন সদস্যের আগমন ঘটেছে। ঘরে নতুন তিন সদস্যের আগমনে খুশিতে আত্মহারা অপু-অ্যানি দম্পতি। নারায়ণগঞ্জের বঙ্গবন্ধু সড়কের একটি বেসরকারি হাসপাতালে বৃহস্পতিবার (১৭ জুন) সকাল সাড়ে ১০টায় ওই তিন শিশুর জন্ম হয়। 

সদ্য ভূমিষ্ঠ তিন শিশুর বাবা পেশায় ব্যবসায়ী হলেও স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। তাই প্রধানমন্ত্রীর উপহার স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতেই সন্তানদের নামকরণ করেছেন স্বপ্ন, পদ্মা ও সেতু।

পরিবার সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্দর এলাকার ২৪ নং ওয়ার্ডের নবীগঞ্জ উত্তরপাড়া এলাকার স্থায়ী বাসিন্দা আশরাফুল ইসলাম অপুর (৩৪) স্ত্রী অ্যানি বেগম (২৪) নামে এক নারী একসঙ্গে তিন সন্তান প্রশব করেছেন। নারায়ণগঞ্জের বঙ্গবন্ধু সড়কের হেলথ রিসোর্ট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসক বেনজীর হক পান্নার তত্বাবধানে অস্ত্রোপচারের মাধ্যমে ওই তিন শিশুর জন্ম হয়। 

এর মধ্যে একজন ছেলে শিশু ও অন্যরা কন্যা শিশু। ছেলের নাম রাখা হয়েছে স্বপ্ন আর দুই মেয়ে শিশুর নাম রাখা হয়েছে পদ্মা ও সেতু। একত্রে বলতে গেলে হয়, ‘স্বপ্নের পদ্মা সেতু’। অপু-অ্যানি দম্পতির আব্দুল্লাহ নামে এক পুত্র সন্তান রয়েছে।

ওই তিন শিশুর বাবা আশরাফুল ইসলাম অপু বলেন, আমি ও আমার স্ত্রী অ্যানি বিষয়টি প্রথম জানতে পারি গর্ভে বাচ্চা আসার দ্বিতীয় মাসে। তবে তখন খবরটা শুনে যতটা খুশি হয়েছিলাম, তার চেয়ে কয়েকগুণ আতঙ্কে থাকতাম আমরা। কারণ একসঙ্গে তিন শিশু সুস্থ্য ও স্বাভাবিকভাবে ভুমিষ্ঠ হয় কি না এই নিয়ে আমি ও আমার স্ত্রীর মধ্যে সবসময় একটা দুশ্চিন্তা কাজ করত। আমার স্ত্রীর গর্ভে তিন শিশুর বিষয়টি জানার পর প্রতি মাসে আমরা দুইটি করে আল্ট্রাসাউন্ড করি চিকিৎসকের পরামর্শে। তবে সব উৎকণ্ঠা ও দুশ্চিন্তাকে পেছনে ফেলে সেই মাহিন্দ্রক্ষণ আসে গত বৃহস্পতিবার (১৭ জুন) সকাল সড়ে ১০টায়।

তিনি বলেন, ওই দিন অ্যানিকে সকাল ১০টার কিছু আগে অপারেশন থিয়েটারে (ওটি) নিয়ে যাওয়া হয়। সকাল সাড়ে ১০টায় ডা. বেনজীর হক পান্না আমাকে ওটি থেকে বেরিয়ে তিনবার অভিনন্দন জানিয়ে বলেন, ভুমিষ্ঠ তিন শিশু ও আমর স্ত্রী সুস্থ্য আছেন। সেই মুহূর্তের অনুভুতি আসলে ভাষায় প্রকাশ করার মতো নয়। আমার আবেগে চোখে পানি চলে এসেছিল। আমাদের এর আগে এক সন্তান হয়েছে, তার নাম আব্দুল্লাহ। প্রথম যখন বাবা হয়েছিলাম সেবারের চেয়ে এবারের আনন্দটা অনেক বেশি, বলতে পারেন তিনগুণ।

নামকরণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ব্যবসা করলেও আমি নারায়ণগঞ্জ আওয়ামী যুব লীগের একজন কর্মী। দলের প্রতি একটা ভালবাসা আছে। আর নামের আইডিয়াটা মূলত আমাদের নয়, ডা. বেনজীর হঠাৎ গতকাল নতুন অতিথিদের দেখতে এসে জানতে চাইলেন কী নাম রাখা হয়েছে। পরে তাকে বললাম এখনো ভাবিনি কী নাম রাখব? তখন তিনি বললেন, যেহেতু এই মাসে আমাদের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হবে, এর সঙ্গে মিলিয়ে ছেলের নাম রাখতে বললেন স্বপ্ন আর দুই মেয়ের নাম রাখতে বললেন পদ্মা ও সেতু। 

নামের বিষয়টি আমাদের কাছে বেশ ভালো লেগেছে। যেহেতু আমি আওয়ামী লীগের রাজনীতি করি, প্রধানমন্ত্রীর এই উপহারের প্রতি সম্মান জানিয়ে তাদের নামকরণের সিদ্ধান্ত নিই। দেশের জন্য যেন তারা কিছু করতে পারে সে দোয়া চাই। বাচ্চা ও বাচ্চাদের মা চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন। আগামীকাল (সোমবার) তাদের রিলিজ দেওয়া হবে।

অপু-অ্যানি দম্পতির পারিবারিক চিকিৎসক ডা. বেনজীর হক পান্না বলেন, আমি অন্তত হাজারের বেশি শিশু ভূমিষ্ঠ করেছি। এর মধ্যে জমজ শিশুর হিস্টরিও অনেক আছে, তবে একসঙ্গে তিন শিশুর জন্ম এই প্রথম। প্রথম যেকোনো কিছুই অনেক আনন্দের। সবচেয়ে বেশি খুশির ব্যাপার হলো তারা সবাই সুস্থ্য আছেন। 

তিনি আরও বলেন, গর্ভবতী অ্যানি সম্পূর্ণ সুস্থ্য ছিলেন। আমি তাদের নরমাল ডেলিভারীর কথা জানালে তারা সিজারের কথা বলেন। পরিবারের ইচ্ছায় অস্ত্রপাচারের মাধ্যমে স্বপ্ন, পদ্মা ও সেতুকে ভূমিষ্ঠ করা হয়েছে। এ মাসেই পদ্মা সেতুর উদ্বোধন হবে। ভূমিষ্ঠ শিশুদের বাবা একজন আওয়ামী লীগার, তাকে নামের বিষয়টি বলায় তাদের দুইজনের বেশ ভালো লাগে। পরে এই নামকরণ করা হয়। মূলত পদ্মা সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতেই এভাবে নামকরণ করা হয়েছে।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner