1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

সুন্দরবনে নিষেধাজ্ঞা অমান্য করায় ১২ জেলে আটক

উপজেলা প্রতিনিধি, শরণখোলা (বাগেরহাট) প্রকাশিত: জুন ৯, ২০২২, ০৩:৩৫ পিএম সুন্দরবনে নিষেধাজ্ঞা অমান্য করায় ১২ জেলে আটক

বাগেরহাটঃ নিষেধাজ্ঞার মধ্যে সুন্দরবনে অবৈধভাবে প্রবেশ করে বাগদা ও গলদার রেনু পোনা আহরণের সময় ১২ জেলেকে আটক করেছে স্মার্ট দলের বনরক্ষীরা। বুধবার (৮ জুন) সন্ধ্যা ৭টার দিকে পূর্ব বনবিভাগের শরণখোলা স্টেশনের আড়াইবেকীর মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় জেলেদের কাছ থেকে ৪টি নৌকা, ৮টি রেনু পোনা ধরা নেট জাল, ৪টি সোলার প্যানেল, ৪টি ব্যাটারীসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

আটক জেলেরা হলেন- বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের সোনাতলা গ্রামের খালেক জমাদ্দার (৬৬), মিরাজ হাওলাদার (৬৫), ছগির হাওলাদার (৪৩), সামাদ হাওলাদার (৩২), মালেক জমাদ্দার (৫০), জলিল হাওলাদার (৪৫), ছিদ্দিকুর রহমান (৪০), রফিকুল হাওলাদার (৩৮), হালিম পহলান (৪০), শরণখোলা গ্রামের নজরুল হাওলাদার (৪২), ইসমাইল হাওলাদার এবং উত্তর সাইথখালী গ্রামের হাবিব শেখ (৫০)। এদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে বৃহস্পতিবার (৯ জুন) দুপুর ১২টার দিকে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।

পূর্ব সুন্দরবনের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. আসাদুজ্জামান জানান, মাছের প্রজনন মৌসুম শুরু হওয়ায় ১জুন থেকে ৩১ আগস্ট পর্যন্ত সুন্দরবনে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা চলছে। কিন্তু এসব অসাধু জেলেরা সেই নিষেধা অমান্য করে গোপনে বাগদা ও গলদা রেনু পোনা আহরণের জন্য সংরক্ষিত বনে প্রবেশ করে। গোপন সংবাদের মাধ্যমে এই তথ্য জানার পর নিয়মিত টহলরত স্মার্ট প্যাট্রলিং দলের সদস্যরা ১২ জেলেকে আটক করে।

মোঃ নাজমুল ইসলাম সবুজ/এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner