1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বান্দরবানে দুস্থ-অসহায়রা পেল সেনাবাহিনীর মানবিক সহায়তা

বান্দরবান প্রতিনিধি প্রকাশিত: মার্চ ৩, ২০২২, ০৪:০৭ পিএম বান্দরবানে দুস্থ-অসহায়রা পেল সেনাবাহিনীর মানবিক সহায়তা

বান্দরবানঃ গরীব, দুস্থ ও অসহায়দের পাশে এসে মানবিক সহায়তার হাত বাড়িয়ে সহযোগীতা করেছে বান্দরবান সেনা রিজিয়ন। বৃহস্পতিবার (৩ মার্চ) সকাল ১০টায় বান্দরবান সেনা রিজিয়নের সার্বিক তত্ত্বাবধায়নে সাতটি সেলাই মেশিন, শারীরিক প্রতিবন্ধীর জন্য একটি হুইল চেয়ার, একটি রিকশা ও পাঁচটি ভ্যানসহ ১৪ জনকে এসব সহায়তা করা হয়।

এছাড়াও ঘর নির্মাণ, চিকিৎসা, অপারেশন, শিক্ষাবৃত্তি, মেয়ের বিয়ে, স্কুল-কলেজ ভর্তি ও বই ক্রয়সহ সর্বমোট ৬৪ জনকে নগদ ৫ লাখ ৬৫ হাজার টাকা প্রদান করা হয়।

তার সাথে মসজিদের জন্য টয়লেট নির্মাণ, জামে মসজিদের সংস্কার, জামে মসজিদের জন্য চারটি মাইক এবং রেনেসাঁ ক্লাবের জন্য বাদ্য যন্ত্র  প্রদান করা হয়।

অনুষ্ঠানে মোট ৮২ জনকে প্রায় ১০ লাখ টাকার মানবিক সহায়তা প্রদান করা হয়।‌ তাদের মধ্যে ৭১ জন বাঙালি ও ১১ জন পাহাড়ি এ সহযোগিতা পায়।

বান্দরবানের বিভিন্ন এলাকার গরিব, দুস্থ ও অসহায় মানুষসহ মসজিদ, মাদ্রাসা ও বিভিন্ন ক্লাবের মাঝে মানবিক এসব সহায়তা প্রদান করা হয়।

সহায়তা প্রদান অনুষ্ঠানে ক্যাপ্টেন মেজবাহুল ইসলাম ফুয়াদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক।

প্রধান অতিথি বলেন, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া কর্মীদের মাধ্যমে সকলকে সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখার লক্ষ্যে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। তিনি বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্রগ্রামে বসবাসরত সকল জাতি গোষ্ঠীর যে কোন আপদকালীন সময়ে তাদের পাশে থেকে সর্বাত্মক সহায়তা প্রদান করার প্রতিশ্রুতি দেন। বাংলাদেশ সেনাবাহিনী ভবিষ্যতেও পার্বত্য এলাকার ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী সহ সকল জাতি ধর্মের মানুষের পাশে থেকে তাদের জীবনমান উন্নয়ন এবং যে কোন প্রয়োজনে সর্বদা নিরলসভাবে কাজ করে যাবে। 

এ সময় অনুষ্ঠানে বান্দরবান জোনের জোন কমান্ডার ও ৫ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান পিএসসি, উপ-অধিনায়ক মেজর এস এম মাহমুদুল হাসান সোহাগ, পিএসসিসহ ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা এবং বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner