1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

রাত পোহালেই চুনারুঘাট ও মাধবপুরের ২১টি ইউপিতে ভোট

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২, ১২:০৬ এএম রাত পোহালেই চুনারুঘাট ও মাধবপুরের ২১টি ইউপিতে ভোট
ফাইল ছবি

হবিগঞ্জঃ পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। এখন বাকি ভোটগ্রহণ। বুধবার (৫ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হবে ভোট। চলবে বিকেল ৪টা পর্যন্ত। আইন অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে নির্বাচনী প্রচার কাজ বন্ধ করতে হয়। ফলে সোমবার (৩ জানুয়ারি) রাত ১২টা থেকেই শেষ হয়েছে প্রার্থীদের প্রচার-প্রচারণা।

একই সঙ্গে নির্বাচনী এলাকায় নেমেছে পুলিশ, র‍্যাব , বিজিবি । মঙ্গলবার (৪ জানুয়ারি) ভোটকেন্দ্রে ব্যালট পেপারসহ নির্বাচনী মালামাল পাঠানো শুরু হয়েছে। অপরদিকে নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন । গতকাল রাত ১২টা থেকে বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সকাল ৬টা পর্যন্ত ৫৪ ঘণ্টার জন্য এই নিষেধাজ্ঞা দেওয়া হয়। এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা দ্বিপক কুমার রায় জানান, মোটরসাইকেলের পাশাপাশি মঙ্গলবার (৪ জানুয়ারি) রাত ১২টা থেকে বুধবার (৫ জানুয়ারি) রাত ১২টা পর্যন্ত সব যন্ত্রচালিত যান চলাচলও বন্ধ থাকবে। তবে অনুমোদন নেওয়া গাড়ি এ নির্দেশনার বাইরে থাকবে। এছাড়া জরুরি সেবা যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এ ধাপে চুনারুঘাটে ১০ টি ইউনিয়নে কাগজের ব্যালটে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে । এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬৩০ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৪৮ জন, সংরক্ষিত নারী সদস্য পদে সাত হাজার ১৬১ জন ও সাধারণ সদস্য পদে ৪১৭ জন প্রার্থী রয়েছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬ হাজার ৯৪।  ভোটারগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করবেন। একই সাথে পাশ্ববর্তী মাধবপুর উপজেলায় একই দিনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। চুনারুঘাট ও মাধবপুর দুই উপজেলার ২০৫টি কেন্দ্রে ভোটের দিন মোতায়েন থাকবে ১২শত ৯৭ জন পুলিশ ও ৩ হাজার ৪শত

৮৫জন আনসার (মহিলা ও পুরুষ) সদস্য এবং পুলিশ ও আনসার ব্যাটালিয়নের ‘মোবাইল-স্ট্রাইকিং’ ফোর্স। পাশাপাশি মোতায়েন থাকবে কয়েকটি প্লার্টুন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) টিম। এছাড়াও ১৫ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং ৮ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। নির্বাচন সংশ্লিষ্ট ভিন্ন-ভিন্ন সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, চুনারুঘাট উপজেলার ১০ ইউনিয়নে ৪৮ ও মাধবপুর উপজেলার ১১টি ইউনিয়নে ৫৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বদ্বীতা করছেন। এছাড়াও চুনারুঘাট উপজেলার ৯০টি সাধারণ ওয়ার্ডে ৪১৭ ও ৩০টি সংরক্ষিত ওয়ার্ডে ১৬১ এবং মাধবপুর উপজেলার ৯৯টি সাধারণ ওয়ার্ডে ৪৩৫ ও ৩৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১৪৩ প্রার্থী সদস্য পদে প্রতিদ্বদ্বীতা করছেন। দুই উপজেলার প্রায় অর্ধেক কেন্দ্রই ঝুঁকিপূর্ণ (অতি গুরুত্বপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো: আলী আশরাফ জানান, নির্বাচনে নিরাপত্তা নিশ্চিত করতে র‍্যাব, পুলিশ, বিজিবি, আনসার সহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত রয়েছেন। কোন অবস্থাতেই কোন অনিয়ম করা যাবেনা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আগামী নিউজ/এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner