1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

সুগন্ধা নদীতে ভেসে উঠলো আরও এক যুবকের মরদেহ

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২১, ১২:৩৭ পিএম সুগন্ধা নদীতে ভেসে উঠলো আরও এক যুবকের মরদেহ
ছবিঃ সংগৃহীত

ঝালকাঠিঃ সুগন্ধা নদীতে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় আরও একজনের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযানের পঞ্চম দিন মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকালে ৮টার দিকে লঞ্চ টার্মিনাল এলাকায় লাশটি ভেসে ওঠে। এ নিয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় মোট ৪২ জনের লাশ পাওয়া গেলো।

বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শফিকুল ইসলাম। তিনি জানান, স্থানীয়রা সুগন্ধা নদীর মাঝখানে একটি লাশ ভেসে থাকতে দেখে ফায়ার সার্ভিসকে খবর দেয়। আমরা ডিউটি থাকা অবস্থায় সাড়ে ৮টায় লাশটি উদ্ধার করে লঞ্চ টার্মিনালে নিয়ে এসেছি। তার বয়স আনুমানিক ৩২ বছর। তার গায়ে কালো রঙের গেঞ্জি, কালো জিন্স প্যান্ট ও পায়ে মোজা পরা ছিল। তবে লাশের মুখ অগ্নিদগ্ধ ছিল।

ঝালকাঠি সদর থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম সোহাগ জানান, এর আগে গতকাল সোমবার লঞ্চের ক্যান্টিনের বাবুর্চি শাকিল মোল্লার লাশ উদ্ধার করা হয়। নারায়ণগঞ্জের ফতুল্লার বাসিন্দা তিনি। তার মামা লুৎফর রহমান শনাক্তের পর লাশ হস্তান্তর করা হয়েছে।

এদিকে লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় মনির হোসেন নামে নিখোঁজদের এক স্বজন বাদী হয়ে নৌযান আইনে সদর থানায় মামলা করেছেন। মামলায় লঞ্চ মালিক হামজালাল শেখসহ আট জন নামধারী ও অজ্ঞাত ২০ জনকে আসামি করা হয়েছে। এই মামলায় হামজালাল শেখকে রাজধানীর কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

দ্বিতীয় দিনের মতো আজ ঝালকাঠি সিআইডি পুলিশের পক্ষ থেকে শহরের পৌরমিনি পার্ক ডিএনএ পরীক্ষার জন্য এলাকায় স্বজনদের নমুনা সংগ্রহ করা হচ্ছে।

গত ২৩ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় সদরঘাট থেকে বরগুনার উদ্দেশে যাত্রা শুরু করে অভিযান-১০ লঞ্চ। এরপর থামে চাঁদপুর, বরিশাল ও দপদপিয়া ঘাটে। তিন ঘাটেই যাত্রীরা ওঠানামা করেছেন। দপদপিয়া থেকে লঞ্চটি ছাড়ে বেতাগীর উদ্দেশ্যে। এর মাঝেই বাধে বিপত্তি। 

রাত ৩টায় সুগন্ধা নদীতে চলমান লঞ্চের ইঞ্জিন কক্ষে আগুনের সূত্রপাত। পানিতে ভাসমান এই যানে মুহূর্তেই ছড়িয়ে পড়ে আগুনের লেলিহান। প্রাণে বাঁচতে যাত্রীরা ঝাঁপ দিতে থাকেন সুগন্ধা নদীতে। এতে অনেকে প্রাণে বাঁচলেও পর্যন্ত ৩৭টি লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন শতাধিক। এদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর। উদ্ধার লাশের মধ্যে ২৩টির পরিচয় শনাক্ত করা যায়নি। এসব লাশের নমুনা সংগ্রহ করে শনিবার বরগুনার পোটকাখালী গ্রামে খাকদোন নদীর পাড়ের গণকবরে দাফন করা হয়েছে। পরিচয় মিলেছে এমন ১৪ জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে প্রশাসন।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner