1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বান্দরবানে অসহায়-দরিদ্র পরিবারের পাশে সেনাবাহিনী

বান্দরবান প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১, ২০২১, ০৩:০১ পিএম বান্দরবানে অসহায়-দরিদ্র পরিবারের পাশে সেনাবাহিনী
ছবি: আগামী নিউজ

বান্দরবান: সেনা রিজিয়নের আওতায় দূর্গম এলাকার বসবাসররত দরিদ্র পরিরবারগুলোকে স্বাবলম্বী করের গড়ে তোলার উদ্যোগ নিয়েছে বান্দরবান সেনা রিজিয়ন। 

সোমবার (০১ নভেম্বর) সকাল ১০ টায় জিওসি ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, চট্রগ্রাম এরিয়ার নির্দেশে বান্দরবান জোনের আয়োজনে বান্দরবান, আলীকদম, রুমা, নাইক্ষ্যংছড়ি ও বলিপাড়া জোন কর্তৃক সর্বমোট ৭৫ পরিবারকে স্বাবলম্বী করার লক্ষ্যে সেলাই মেশিন, সোলার প্যানেল, ছাগল, কৃষি যন্ত্রপাতি এবং পানি সেচের মেশিন প্রদান করা হয়। 

এছাড়াও রিজিয়নের নির্দেশনায় সকল জোন এর তত্ত্বাবধানে ১১টি কৃষি যন্ত্রপাতি, ২টি পানি সেচের মেশিন, ২৭টি ছাগল, ১টি বাছুর, ১টি হস্তচালিত তাঁত, ৮টি সোলার প্যানেল, ২৪টি সেলাই মেশিন এবং আর্থিক সাহায্য সহায়তা প্রদান করা হয়। 

বান্দরবান সেনানিবাসে সহযোগীতা প্রদান অনুষ্ঠানে বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপকারভোগীদের এই সকল সামগ্রী প্রদান করেন। 

অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক বলেন, পার্বত্য অঞ্চলে আমরা অপারেশন উত্তরণ দায়িত্ব পালনের পাশাপাশি এই অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন সময়ে সেনাবাহিনীর পক্ষ থেকে মানবিক সহযোগীতা প্রদান করে থাকি। আমরা ঝড়পরধষ ঝধভবঃু ঘবঃড়িৎশ চৎড়মৎধস এর আওতায় বিশেষত দুর্গম এলাকার মানুষের জীবিকার ব্যবস্থা করাই আমাদের মূল লক্ষ্য। আমরা সকলের নিরাপত্তার মাধ্যমে উন্নয়নের অগ্রযাত্রায় পার্বত্য অঞ্চলের সকলকে সামিল করতে চাই। দুর্গম পাহাড়ে বসবাসরত দরিদ্র পরিবারগুলোকে স্বাবলম্বী করতে তাদের প্রয়োজনীয় সামগ্রী দিতে পেরে আমরা আজ অনেক আনন্দিত। ভবিষ্যতেও এই ধরনের সহযোগীতা অব্যহত থাকবে।

তিনি আরও বলেন, পার্বত্য জেলার দূর্গম পাহাড়ী অঞ্চলে সন্ত্রাসীদের দমন করতে সেনাবাহিনী সার্বক্ষনিক সকলের পাশে আছে, তাই চাঁদাবাজ, সন্ত্রাসীদের ভয় না পেয়ে তাদের সম্পর্কে তথ্য দিয়ে সকলকে সহযোগীতার আহবান জানান।

এ সময় বান্দরবান সেনা জোন কমান্ডার সহ বান্দরবান সেনা রিজিয়ন এর সকল জোনের, জোন কমান্ডারগণ , র্কমরত গণমাধ্যমকর্মীবৃন্দ ও উপকারভোগীরা  উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner