1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

লামায় কেন্দ্রীয় দূর্গা মন্দিরে হামলা

বান্দরবান প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১, ০৩:০৫ পিএম লামায় কেন্দ্রীয় দূর্গা মন্দিরে হামলা
ছবি: আগামী নিউজ

বান্দরবান: কুমিল্লায় দূর্গা মন্দিরে পবিত্র কোরআন অবমাননা ঘটনাকে কেন্দ্র করে বান্দরবান লামা উপজেলার কেন্দ্রীয় দূর্গাপূজা মন্ডপে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। হামলাকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। এতে লামা থানার ওসি মোঃ মিজানুর রহমান সহ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন লামা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ জাবেদ কায়সার। 

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) হিন্দু ধর্মালম্বীদের মহানবমীর দিন সকালে কুমিল্লায় মন্দিরে কোরআন অবমাননার বিষয়টিকে কেন্দ্র করে লামা কেন্দ্রীয় মন্দিরে হামলার ঘটনাটি ঘটে। সংঘর্ষে উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। 

সূত্রে জানা যায়, কুমিল্লায় পূজামন্ডপে পবিত্র কোরআন অবমাননার প্রতিবাদে লামা উপজেলা কার্যালয়ের সামনে লামা উপজেলা সর্বস্তরের তৌহিদ জনতার ব্যানারে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে প্রতিবাদ মিছিল বের হয়। মিছিলটি লামা কেন্দ্রীয় দূর্গা মন্দিরে পৌঁছালে পুলিশের বাঁধার সম্মুক্ষিণ হয়। এক পর্যায়ে উৎসুকজনতা মন্দিরে দিকে ইট, পাথর ছুঁড়ে ও মন্দিরের সামনে থাকা প্যান্ডেল ভাংচুর করে। 

এ সময় হামলাকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। প্রায় ঘন্টা ব্যাপী এই সংঘর্ষ চলতে থাকে। এই ঘটনায় লামা থানার ওসি সহ কয়েকজন হতাহত হয়। আহতদের লামা সরকারি হাসপাতালে ও আলিঙ্গন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক অর্ধশত ফাঁকা গুলি (টিয়ারশেল ও রাবার বুলেট) নিক্ষেপ করা হয়। তাছাড়া বহিরাগতদের সম্পূর্ণ লামা উপজেলার প্রবেশ বন্ধ করে দিয়েছে প্রশাসন।

লামা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাবেদ কায়সার জানান, এটি অনাকাঙ্খিত ও অত্যন্ত দুঃখজনক ঘটনা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করছে সেনাবাহিনী, পুলিশ, আনসার ও স্থানীয় জনপ্রতিনিধিগণ। তবে এ মূর্হুতে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক অবস্থা পর্যায়ে রয়েছে।

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner