1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বান্দরবানে এবার ৩০টি পূজামন্ডপে পূজা

বান্দরবান জেলা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১, ০৩:১১ পিএম বান্দরবানে এবার ৩০টি পূজামন্ডপে পূজা
ছবি : আগামী নিউজ

বান্দরবানঃ সনাতন ধর্মাবলম্বীদের আর ক'দিন পরেই শুরু হচ্ছে সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা। তাই ব্যস্ত সময় পার করছেন বান্দরবানের প্রতিমা তৈরীর কারিগরসহ সনাতন সম্প্রদায়ে জনগোষ্ঠীরা।

আয়োজকরা জানান, দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ার কারণে এবারেও জাঁকজমকপূর্ণ ভাবে আয়োজন হবে না। তবে স্বাস্থ্যবিধি পালনের বিষয়টি কড়াকড়ি ভাবে গুরুত্ব দেয়া হবে।  

আর সনাতন ধর্মালম্বীদের এই বৃহৎতম দূর্গাপূজা উৎসবকে  সুন্দর ও সফল করতে শেষ মুহুর্তের প্রস্তুতিও সেরে নিচ্ছেন সংশ্লিষ্টরা। 

এ বিষয়ে বান্দরবান কেন্দ্রীয় শারদীয়া দুর্গোৎসব উদযাপন পরিষদের সভাপতি লক্ষীপদ দাশ জানান, ইতিমধ্যে আমরা আমাদের প্রস্তুতি নিয়েছি, আশা করি আগামী ১০ অক্টোবর দেবীর বােধন এর মাধ্যমে সপ্তাহব্যাপী নানা ধর্মীয় আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বান্দরবানে জাঁকজমকভাবে শারদীয়া দুর্গোৎসব উদযাপন করা হবে।

নিরাপত্তা বিষয়ের জেলা পুলিশ সুপার জেরিন আকতার বলেন, প্রতিটি মন্দির কমিটির সাথে বিশেষ পুলিশের আইনি-শৃঙ্খলা সভা করা হয়েছে। সনাতন ধর্মাবলম্বীরা যাতে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গা উৎসব পালন করতে পারে পুলিশ প্রশাসন পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করেছি।

এবারে বান্দরবান জেলার ৭উপজেলায় ৩০টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হতে যাচ্ছে শারদীয়া দুর্গোৎসব। এর মধ্যে বান্দরবান সদরে ১০টি, রােয়াংছড়ি উপজেলায় ১টি,রুমা উপজেলায় ১টি,থানচি উপজেলায় ২টি,লামা উপজেলায় ৮টি, আলীকদম উপজেলায় ৫টি এবং নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৩টি পূজামন্ডপে শারদীয়া দুর্গোৎসব অনুষ্ঠিত হবে। 

এদিকে বান্দরবান জেলা ছাড়াও উপজেলার সবকয়েকটি পূজা মন্ডপগুলোতে সর্বত্র ব্যাপক আয়োজন করা হয়েছে বলে জানা গেছে।

​​​​​​আগামীনিউজ/নাসির 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner