1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ডিআইইউতে ছাত্রলীগের প্যাডে শিক্ষকের অব্যহতি দাবি

ডিআইইউ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৩, ২০২২, ০১:২৫ এএম ডিআইইউতে ছাত্রলীগের প্যাডে শিক্ষকের অব্যহতি দাবি

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ছাত্রলীগের গ্রিনরোড শাখার কমিটি দেয়ায় আধিপত্য বিস্তার ও ধর্মীয় অনুভুতিতে আঘাত করার অভিযোগে সিএসই বিভাগের সহকারী অধ্যাপক সাইফুজ্জামানের অব্যহতি চেয়েছে ডিআইইউ শাখা ছাত্রলীগ। 

শুক্রবার (১ জুলাই) ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি হাসনাইম ইমতিয়াজ রহমান ও সাধারণ সম্পাদক লিমন সরকার যৌথভাবে এ অব্যহতি দাবি করেন। 

উপাচার্য বরাবর দেয়া ওই অব্যহতি পত্রে বলা হয়েছে, সিএসই বিভাগের সহকারী অধ্যাপক সাইফুজ্জামান একই বিভাগের শিক্ষার্থী আব্দুর রহমানকে সভাপতি অথবা সম্পাদক পদ দেবার জন্য লিমনকে নির্দেশ দেয়। কিন্তু আব্দুর রহমানের রাজনৈতিক গ্রহণযোগ্যতা না থাকায় তাকে কমিটি থেকে বাদ দেয়া হয়। এতে উত্তেজিত হয়ে লিমন সরকারকে গালি দেয় ওই শিক্ষক। পাশাপাশি ধর্মীয় অনুভূতিতেও আঘাত করার অভিযোগ করা হয়। 

সূত্র জানায়, এ অভিযোগ আমলে নিয়ে বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড, এ টি এম মাহবুবুর রহমান সরকার তিন সদস্য নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করার আশ্বাস দেন। একইসাথে অল্প সময়ের মাঝে এ সমস্যার সুরাহা করবেন বলেও আশ্বাস দেন। 

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী ও ছাত্রলীগের ডিআইইউ শাখার সাধারণ সম্পাদক জানান, সাইফুজ্জামান স্যার আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন। তার পছন্দের প্রার্থীকে কমিটিতে জায়গা না দেয়ায় তিনি আমাকে হুমকিও দেন। এ বিষয়ে আমরা ডিনের কাছে সুপারিশ দিয়েছি। আমরা চাই দ্রুত সময়ের মধ্য এ শিক্ষককে অব্যহতি দেয়া হোক।  

এ নিয়ে অভিযুক্ত শিক্ষক সাইফুজ্জামান জানান, বিষয়টি আসলে সঠিক। তবে সে (লিমন সরকার) আমার ছাত্র হওয়াতে আমি তাকে বকেছি। যেহেতু আমার হাত ধরেই তার রাজনীতির হাতেখড়ি সেহেতু আমি তাকে গালমন্দ করেছিলাম। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়য়ের উপাচার্য অধ্যাপক ড, সাইফুল ইসলাম ও বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড, এ টি এম মাহবুবুর রহমান সরকারের সাথে কথা  বলতে একাধিক কল দেয়া হলেও তারা কল রিসিভ করেননি।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner