Dr. Neem on Daraz
Victory Day

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে সাহিত্যিক বুদ্ধদেব গুহ


আগামী নিউজ | সাহিত্য ডেস্ক প্রকাশিত: আগস্ট ৪, ২০২১, ১১:১৬ এএম
শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে সাহিত্যিক বুদ্ধদেব গুহ

ছবি: সংগৃহীত

ঢাকাঃ শ্বাসকষ্টসহ একাধিক সমস্যা নিয়ে আবার হাসপাতালে ভর্তি হয়েছেন সাহিত্যিক বুদ্ধদেহ গুহ। গত তিনদিন ধরে পশ্চিমবঙ্গের কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ৮৫ বছরের এই লেখক।

মঙ্গলবার (৩ আগস্ট) তার রক্তচাপ কমে যাওয়ায়, শারীরিক পরিস্থিতি বিবেচনায় তাকে ওই হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তরিত করা হয়। গত এপ্রিলে করোনায় আক্রান্ত হওয়ার পর থেকেই নানা সমস্যায় ভুগছেন তিনি।

শ্বাসকষ্টজনিত সমস্যার পাশাপাশি বুদ্ধদেবের মূত্রনালীতে সংক্রমণ ধরা পড়েছে। এছাড়া তার লিভার ও কিডনিতেও সামান্য সমস্যা রয়েছে। তবে মূত্রনালীর সংক্রমণই এখন মূল সমস্যা বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বুদ্ধদেবের কোভিড পরীক্ষা করা হয়েছে। তবে তাতে করোনার সংক্রমণ মেলেনি। দৃষ্টিশক্তির সমস্যায় ভোগা বুদ্ধদেব বয়সজনিত সমস্যাতেও ভুগছেন। এছাড়া বুদ্ধদেবের দেহ অ্যামোনিয়ার মাত্রাও বেশি ধরা পড়েছে। প্রয়োজনে তাকে প্রতি মিনিটে দুই লিটার করে অক্সিজেন দিতে হচ্ছে। তাকে গ্যাস্ট্রোএনট্রোলজিস্ট,পালমোনোলজিস্ট,নেফ্রোলজিস্ট ও কার্ডিওলজিস্টদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে