Dr. Neem on Daraz
Victory Day

কবি টোকন ঠাকুর গ্রেফতার


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২০, ১০:২২ এএম
কবি টোকন ঠাকুর গ্রেফতার

ছবি সংগৃহীত

ঢাকাঃ কবি ও চলচ্চিত্র নির্মাতা টোকন ঠাকুরকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রবিবার (২৫ অক্টোবর) সন্ধ্যার পরে কাঁটাবন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে নিউমার্কেট থানার ওসি শ ম কাইয়ুম জানান।

তিনি বলেন, টোকন ঠাকুরের বিরুদ্ধে সিএমএম কোর্টে একটি মামলা ছিল। আদালত থেকে পাওয়া গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতে তাকে সন্ধ্যায় গেফতার করা হয়েছে। মামলাটি কী অভিযোগের, তা জানাতে পারেননি তিনি।

কথা সাহিত্যিক শহীদুল জহিরের ছোটগল্প ‘কাঁটা’ অবলম্বনে একই শিরোনামে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য ২০১১-১২ অর্থবছরের সরকারি অনুদান পেয়েছিলেন টোকন ঠাকুর।

অনুদানের অর্থ গ্রহণের নয় মাসের মধ্যে ছবি মুক্তি দেওয়ার নিয়ম থাকলেও আট বছরেও তা সম্পন্ন করতে পারেননি তিনি।

ছবি নির্মাণ শেষ করতে কিংবা অর্থ ফেরত চেয়ে একাধিকবার তাকে চিঠি পাঠিয়েও কোনো উত্তর না পাওয়ায় তার বিরুদ্ধে ২০১৬ সালে জেলা প্রশাসকের কার্যালয়ে মামলা দায়ের করেছিল তথ্য মন্ত্রণালয়।

তথ্য মন্ত্রণালয়ের উপসচিব (চলচ্চিত্র) সাইফুল ইসলাম বলেন, এক মাস আগে আমরা জেনেছিলাম তার বিরুদ্ধে সেই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।

আগামীনিউজ/জেহিন

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে