Dr. Neem on Daraz
Victory Day

চলে গেলেন শিক্ষাবিদ বোরহানউদ্দীন খান 


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মার্চ ২৩, ২০২০, ০৩:৪৭ পিএম
চলে গেলেন শিক্ষাবিদ বোরহানউদ্দীন খান 

ঢাকা : বরেণ্য শিক্ষাবিদ ও সাহিত্যিক বোরহানউদ্দীন খান জাহাঙ্গীর ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলিয়াহি রাজিউন...) 

সোমবার (২৩ মার্চ) দুপুর ১২টার দিকে গুলশানে নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

এ তথ্য নিশ্চিত করে বোরহানউদ্দীন খান জাহাঙ্গীরের ভাতিজা মুনতাসীর মামুনের স্ত্রী ফাতেমা মামুন বলেন, তিনি দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। এই অবস্থায় সোমবার দুপুরে গুলশানে নিজের বাড়িতে তার মৃত্যু হয়।

বোরহানউদ্দিন খান জাহাঙ্গীর এ দেশের সাহিত্য, শিল্প, সমালোচনা, গবেষণার ক্ষেত্রে অন্যতম পথিকৃৎ। চিত্রসমালোচনায় তার বিশেষ অবদান অনস্বীকার্য।

উল্লেখ্য, ১৯৩৬ সালের ৯ জানুয়ারি চাঁদপুরে জন্ম হয় বোরহানউদ্দীন খান জাহাঙ্গীরের। তার বাবা আশেক আলী খান ও মা সুলতানা বেগম। কর্মজীবনে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে