Dr. Neem on Daraz
Victory Day

চোখের নিচের কালো দাগ দূর করার উপায়


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০১:১১ পিএম
চোখের নিচের কালো দাগ দূর করার উপায়

ফাইল ছবি

চোখের সৌন্দর্য মুখের ওপর প্রভাব ফেলে। মানুষের চেহারার সবচেয়ে সুন্দর একটি অঙ্গ চোখ। সৌন্দর্যের বর্ণনায় চোখের সৌন্দর্যই সবার আগে। এটি খুব বেশি স্পর্শকাতর। কিন্তু যদি সেই সুন্দর দুটি চোখের নিচে কালো দাগ বা আন্ডার আই ডার্ক সার্কেল দেখা যায় তাহলে পুরো সৌন্দর্যেই ভাটা পড়ে যায়।

আসুন জেনে নিই ঘরে বসে চোখের নিচের কালো দাগ দূর করার উপায় :


ঠাণ্ডা টি ব্যাগ

ঠাণ্ডা টি ব্যাগ চোখের ওপর রাখলে ডার্ক সার্কেলের সমস্যায় ভালো ফল পাবেন। রাতে শোবার আগে অন্তত মিনিট ১৫ নিয়মিত রাখতে হবে।

শসার রস

দুটি কটন বল শসার রসে ডুবিয়ে চোখের ওপর অন্তত ১৫ মিনিট রাখুন। এভাবে নিয়মিত শসার রস চোখের ওপর লাগাতে পারলে দ্রুত উপকার পাবেন।

আলু

আলু খোসাসহ বেটে বা পেস্টের মতো করে চোখের ওপরে মাখিয়ে কিছুক্ষণ রাখুন। দ্রুত উপকার পাবেন।

কাজু বাদাম

কাজু বাদাম বেটে দুধের সঙ্গে গুলিয়ে, পেস্টের মতো তৈরি করে চোখের চারপাশে লাগাতে পারেন। এতেও উপকার মিলবে। এছাড়া চোখের চারপাশে বাদাম তেল দিয়ে মালিশ করলেও দ্রুত উপকার পাবেন।

টমেটো

এক চা চামচ টমেটোর রসের সঙ্গে এক চা চামচ লেবুর রস মিশিয়ে চোখের নিচে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। দিনে দুবার অন্তত এই প্যাক লাগাতে হবে।

দুধ

ঠাণ্ডা দুধে একটি কটন বল ভিজিয়ে চোখে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে চোখের ফোলাভাব কমে যাবে এবং কালো দাগ দূর হবে।

কমলা

কমলার রসের সঙ্গে দুই ফোঁটা গ্লিসারিন মিশিয়ে চোখের নিচে লাগান। এটা কালো দাগ দূর করার পাশাপাশি আরো উজ্জ্বল করে তোলে।

বাদাম তেল

রাতে ঘুমাতে যাওয়ার আগে চোখের চারপাশে বাদাম তেল দিয়ে ম্যাসাজ করতে পারেন। এতে চোখের কালো দাগ দূর হওয়ার পাশাপাশি চোখের চামড়া টানটান হবে।

আগামী নিউজ / হাসি/এনএনআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে