Dr. Neem on Daraz
Victory Day

জেনে নিন ক্র্যানবেরি জুসের স্বাস্থ্য উপকারিতা


আগামী নিউজ | লাইফস্টাইল ডেস্ক প্রকাশিত: জুলাই ৫, ২০২০, ১০:৪০ এএম
জেনে নিন ক্র্যানবেরি জুসের স্বাস্থ্য উপকারিতা

ফাইল ছবি

প্রচুর পরিমাণ ভিটামিন সি সমৃদ্ধ ফল হলো ক্র্যানবেরি। এ ফলের জুস পান করলে রক্তাল্পতা দূর হয়। এছাড়া ক্লান্তি এবং দুর্বলতা দূর করতে প্রতিদিনের ডায়েটে ক্র্যানবেরি জুস অন্তর্ভুক্ত করা উচিত। ক্র্যানবেরির জুস হজমের সমস্যার পাশাপাশি ইউরিনের সমস্যাও দূর করে। 

ক্র্যানবেরি জুসে প্রোঅ্যান্থোসায়ানডিনস্ থাকে, যা মূত্রাশয়ের প্রাচীরে ব্যাকটেরিয়া এবং কোষগুলোকে একসাথে হতে বাধা দেয়। পাশাপাশি প্রস্রাবের মাধ্যমে শরীর থেকে খারাপ ব্যাকটেরিয়াকে বাইরে বার করে দেয়। 

ক্র্যানবেরি জুস হৃদরোগ এবং ডায়াবেটিস থেকে মানুষকে বাঁচাতে সাহায্য করে। কোলেস্টেরলের মাত্রা কমিয়ে হার্ট সংক্রান্ত রোগ প্রতিরোধ করে। ক্র্যানবেরিতে উপস্থিত পলিফেনল আমাদের দেহের রোগ প্রতিরোধ ক্ষমতাকে শক্তিশালী করতে সহায়তা করে।

প্রতিদিন দুই গ্লাস লো-ক্যালোরি ক্র্যানবেরি জুস পান করলে হৃদরোগের ঝুঁকি ১০ শতাংশ পর্যন্ত কমে যায়। 

ক্র্যানবেরি জুস দাঁতের ক্ষয় থেকে রক্ষা করার পাশাপাশি নিঃশ্বাসের দুর্গন্ধও দূর করে। এই জুসে চিনি বেশি থাকে, তাই দিনে কেবলমাত্র এক গ্লাস ক্র্যানবেরি জুস পান করুন। 

ক্র্যানবেরি জুস প্রতিদিন খেলে স্তন ক্যান্সার থেকে বাঁচা যায়। এতে কম ক্যালোরি থাকার কারণে, এটি ওজন হ্রাস করতেও সহায়ক। এটি আমাদের রোগের বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা যোগায়। ক্র্যানবেরি জুস খাওয়ার ফলে রক্তচাপ কমে যায়। এটি বলিরেখা হ্রাস করে।

আগামীনিউজ/জেএফএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে