Dr. Neem on Daraz
Victory Day

পোশাক ও স্বর্ণালঙ্কার ভাড়া দিচ্ছে জান্নাত রেন্টাল শপ


আগামী নিউজ | আগামী নিউজ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ০৫:২৭ পিএম
পোশাক ও স্বর্ণালঙ্কার ভাড়া দিচ্ছে জান্নাত রেন্টাল শপ

দেশে প্রথম বারের মতো অনলাইনে শুরু হলো পোশাক ও স্বর্ণালঙ্কার ভাড়া দেয়ার ব্যবসা। সেইসঙ্গে পাওয়া যাবে ব্যাগসহ জুতা-স্যান্ডেলও। জান্নাত রেন্টাল শপ নামক একটি প্রতিষ্ঠান পোশাক ভাড়া দেয়ার এ ব্যবসা চালু করেছে। 


রোববার ১১ নভেেম্ব রসন্ধ্যায় রাজধানীর আদাবরের নবোদয় হাউজিংয়ের ২ নম্বর রোডের ৭/১ নম্বরে প্রতিষ্ঠানটির কার্যক্রমে শুভ উদ্বোধন হয়। সংগীত শিল্পী পুতুল সাজিয়া সুলতানা এর উদ্বোধন করেন। এছাড়া ফ্যাশন ডিজাইনার পৌশি জামি ও মেকআপ আর্টিস্ট শাহিদা এহসান উপস্থিত ছিলেন। 


সংশ্লিষ্টরা জানান, এটি একটি ভিন্ন ধরণের উদ্যোগ। প্যাসিভ ইনকামের অন্যতম লাভজনক খাত। স্থাপত্য প্রকৌশলি উম্মে হনি নাহিদ ও পেস্টি ও বেকারি সেফ শামসুন্নাহার ইয়াসমিন, অ্যাডভোকেট রোকসানা জামান তৃষা ও মেকআপ আর্টিস্ট সাবিহা সুলতানার অংশিদ্বারিত্বে প্রতিষ্ঠানটি চালু হয়েছে। সমাজের সব শ্রেণীর মানুষই পোশাক ভাড়ায় নিতে পারবে। বিবাহের জন্য বর-কনে থেকে শুরু করে বাচ্চাদের পোশাকও ভাড়ায় পাওয়া যাবে। ফরমাল পোশাকের পাশাপাশি যে কোনো অনুষ্ঠানের পোশাক, অন্যান্য আধুনিক পোশাক, পার্টি পোশাক ও স্বর্ণালঙ্কার পাওয়া যাবে। তবে এর জন্য অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। সংশ্লিষ্ট পোশাক ও স্বর্ণলঙ্কারের বাজারমূল্য অনুযায়ী মূল্য জামানত ও প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে চাহিদা মতো পোশাক ভাড়া নিতে পাবরেন একজন গ্রাহক। এরজন্য তাকে একটি নির্দিষ্ট অঙ্কের টাকা প্রতিষ্ঠানকে ভাড়া বাবদ দিতে হবে। এটা আপাতত বর-কনেসহ বড়দের বিভিন্ন পোশাকের জন্য ১ হাজার ও বাচ্চাদের ক্ষেত্রে ৫০০ থেকে ৬০০ টাকা।
সংশ্লিষ্টরা আরো জানান, বিভিন্ন অনলাইন থেকে পোশাক সংগ্রহ করা হবে। এছাড়া বিভিন্ন ব্যক্তির কাছ থেকেও সংগ্রহ করা হবে। সমাজে এমন অনেকেই আছেন, যারা শখ করে অনেক দাম দিয়ে ভাল কোনো ডিজাইনের পোশাক কেনার পর ২/১টি অনুষ্ঠানে পড়ে যান। এরপর আর ব্যবহার করা হয়ে ওঠেনা। কিন্তু যতœ করে সাজিয়ে রাখেন আলমারির কোনায়। তারা চাইলেই জান্নত রেন্টালে শপে পোশাকগুলো ভাড়ায় দিতে পারবেন। এজন্য সংশ্লিষ্ট ব্যক্তিকে ভাড়াকৃত মূল্যের ২০ শতাংশ দেয়া হবে। ফলে ওই ব্যক্তিরও বাসায় বসে কিছু টাকা আয় হবে। 


সংশ্লিষ্টরা জানান, অনলাইনে প্রতিটি পোশাকের নির্ধারিত ভাড়া মূল্য দেয়া থাকবে। চাহিদা অনুযায়ী গ্রাহক পছন্দের পোশাকটি বেছে নিতে পারবেন।

আগামী নিউজ / আরআর/ এসআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে