Dr. Neem on Daraz
Victory Day

করোনা ঠেকানো সম্ভব তিলের তেল মেখে!


আগামী নিউজ | লাইফস্টাইল ডেস্ক প্রকাশিত: মার্চ ৩০, ২০২০, ০৬:৪৫ এএম
করোনা ঠেকানো সম্ভব তিলের তেল মেখে!

করোনাভাইরাস আতঙ্কে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। থমকে গেছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে আক্রান্ত দেশগুলো বিশেষ সতর্কতা অবলম্বন করছে। ঘর থেকে বের হওয়া মানা, বিমানবন্দর বন্ধ, ভ্রমণে নিষেধাজ্ঞা, সীমান্ত যোগাযোগ, দেশের অভ্যন্তরীণ যোগাযোগ বন্ধসহ বেশ কিছু পদক্ষেপ নিয়েছে বিশ্বের বিভিন্ন দেশ।

যেহেতু করোনার প্রতিষেধক এখনো তৈরি হয়নি তাই ভাইরাসটি নিয়ে বাড়তি সতর্কতা অবলম্বন করছে দেশগুলো। এরই মধ্যে ভাইরাসটি নিয়ে মানুষের মধ্যে তৈরি হয়েছে নানা ভ্রান্ত ধারণা। দেশের মানুষও এ থেকে পিছিয়ে নেই। কারও কারও মতে, তিলের তেল মাখলে শরীরে করোনা প্রবেশ করে না। আবার কেউ বলছেন, রসুন না কি করোনার সংক্রমণ প্রতিরোধে কার্যকারী ভূমিকা রাখে।

তবে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর-এর পক্ষ থেকে বলা হয়েছে, তিলের তেল করোনাভাইরাসকে ধ্বংস করতে পারে না। এটি ধ্বংস হয় কিছু রাসায়নিক জীবাণুনাশক দিয়ে। যেমন- ব্লিচ/ ক্লোরিন-ভিত্তিক জীবাণুনাশক, ইথার দ্রবণ, ৭৫% ইথানল, প্যারাসেটিক অ্যাসিড, ক্লোরোফর্ম ইত্যাদি কোনো বস্তুর উপরিভাগ থেকে করোনাভাইরাসকে মেরে ফেলতে সক্ষম।

আগামী নিউজ/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে