Dr. Neem on Daraz
Victory Day

দীর্ঘমেয়াদি পরিকল্পনার মাধ্যমে উন্নয়নের দৃষ্টান্ত স্থাপন করবো : ইসহাক


আগামী নিউজ | দেলোয়ার মহিন প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২০, ১০:৫১ এএম
দীর্ঘমেয়াদি পরিকল্পনার মাধ্যমে উন্নয়নের দৃষ্টান্ত স্থাপন করবো : ইসহাক

ঢাকা : জগন্নাথপুর মহল্লা থেকে শুরু হয়ে শেওড়া-খিলক্ষেত আবাসিক এলাকা ও খিলক্ষেত লেক সিটি পর্যন্ত ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৭ নং ওয়ার্ড। এই ওয়ার্ডে ৫ লাখ মানুষের বসবাস। আর এই মানুষের ভালোবাসায় বর্তমান কাউন্সিলর নির্বাচিত হন ভাটারা থানা আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইসহাক মিয়া। যিনি পর্যায়ক্রমে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন স্তরে দায়িত্ব পালন করে আসছেন। এবার এই ওয়ার্ডকে কিভাবে গড়ে তুলতেন চান সেই বিষয়ে কথা হয় ‘আগামীনিউজ ডটকমের’ সাথে। সাক্ষাৎকারটি গ্রহণ করেছেন দোলায়ার মহিন

আগামীনিউজ : আসসালামু আলাইকুম। কেমন আছেন আপনি?

ইসহাক মিয়া : ওয়ালাইকুম আসসালাম। সকলের দোয়া ও আল্লাহর রহমতে খুব ভালো আছি।

আগামীনিউজ : কাউন্সিলর নির্বাচিত হওয়ায় আপনাকে আগামীনিউজ ডটকমের পক্ষ থেকে আপনাকে জানাই অভিনন্দন।

ইসহাক মিয়া : আগামীনিউজকে জানাই অসংখ্য ধন্যবাদ ও ভালোবাসা।

আগামীনিউজ : এবার আপনার এই ওয়ার্ডকে কিভাবে সাজাতে চান?

ইসহাক মিয়া : বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে রাজনীতিতে এসেছি। জেল, জুলুম নির্যাতন সহ্য করেছি বলেই আজ এখানে এসে দাঁড়িয়েছি। এখন আমি আমার কর্মের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করবো। আমার এই ওয়ার্ডকে দীর্ঘমেয়াদি পরিকল্পনার মাধ্যমে আধুনিক নাগরিক সুবিধা সংবলিত ডিজিটাল ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে চাই। করতে চাই নাগরিক সুবিধা নিশ্চিত।

আগামীনিউজ : দীর্ঘমেয়াদি কি পরিকল্পনা রয়েছে আপনার?

ইসহাক মিয়া : প্রথমত এই ওয়ার্ডের রাস্তা ও ফুটপাত পর্যায়ক্রমে অবমুক্ত করার ব্যবস্থা নেবো। মেয়রের সাথে কথা বলে হকারদের এক ছাতার নিচে আনা যায় কিনা সেই ব্যবস্থা করবো। পর্যায়ক্রমে তাদের জন্য কর্মসংস্থানের সৃষ্টি করবো। এভাবে ফুটপাতগুলোকে হকারমুক্ত করবো। এছাড়া, এই ওয়ার্ডের সকল সরু রাস্তাগুলোকে সকলের সহযোগিতায় বড় করবো। যাতে করে এই ওয়ার্ডের যোগাযোগ ব্যবস্থার আর কোন সমস্যা না হয়।

আগামীনিউজ : আপনার এই ওয়ার্ড থেকে মাদক, সন্ত্রাস ও কিশোর গ্যাং কিভাবে নির্মূল করবেন?

ইসহাক মিয়া : আমার ওয়ার্ডে রেল লাইন সংলগ্ন কয়েকটি বস্তি রয়েছে। যে বস্তিগুলোতে মাদক কেনা বেচা ও অসামাজিক কর্মকাণ্ড হয়ে থাকে। এছাড়া এসব বস্তিগুলো থেকেই তৈরি হয় কিশোর গ্যাং নামক নতুন এই ভয়ঙ্কর চক্র। চলে সন্ত্রাসী কর্মকাণ্ড। এখন থেকে এসব আর চলবে না। আমি এই বিষয় গুলোতে বিন্দুমাত্র ছাড় দেবো না। প্রশাসনের সহযোগিতায় এসব শিকড় থেকে উপড়ে ফেলবো।

আগামীনিউজ : আপনি এই ওয়ার্ডে কি কি অভাব বোধ করেন এবং তা কিভাবে পূরণ করতে চান?

ইসহাক মিয়া : আমার এই ওয়ার্ডে কোনো খেলার মাঠ নেই, নেই কোনো পার্ক। আমি এই দুটো জিনিসের খুব অভাব বোধ করি। তবে এবার যেন এই দুটির অভাব পূরণ হয় তার জন্য যা যা করণীয় আমি তাই করবো। আমার এই কুড়িল চৌরাস্তায় রেলওয়ের জায়গা রয়েছে। আর সেই জায়গায় এলিভেটর এক্সপ্রেস এর কাজ চলছে। কাজ শেষ হলে মেয়রের সাথে কথা বলে রেলওয়ের বাকি জায়গায় একটি খেলার মাঠ করবো। এছাড়া আমার এই এলাকায় একটি কমিউনিটি সেন্টার খুবই প্রয়োজন। যত দ্রুত পারি এই ওয়ার্ডে একটি নান্দনিক কমিউনিটি সেন্টার স্থাপন করবো। একইসঙ্গে পথচারীদের জন্য একটি পাবলিক টয়লেট স্থাপন করবো।

আগামীনিউজ : মরণব্যাধী মশা থেকে ওয়ার্ডবাসিকে কিভাবে রক্ষা করবেন?

ইসহাক মিয়া : আপনারা ভালো করে জানেন, ফাল্গুন ও চৈত্র মাসে মশার বেশি উৎপত্তি। এসময় মশার উৎপত্তিস্থল গুলো পরিষ্কার পরিছন্ন রাখতে হবে। না হলে মরণব্যাধী ডেঙ্গু আবার বিস্তার লাভ করবে। সেক্ষেত্রে যারা এখন দায়িত্বে আছেন তাদের প্রয়োজন জোরালো ভূমিকা রাখা। আমি যখন দায়িত্ব হাতে পাবো সে সময় থেকে ওয়ার্ডে পরিষ্কার পরিছন্ন ও মশক নিধন কার্যক্রম পরিচালনা করবো জোরালো ভাবে।

আগামীনিউজ : ওয়ার্ডবাসীর জন্য নতুন কী পরিকল্পনা রয়েছে আপনার?

ইসহাক মিয়া : আমি ওয়ার্ডবাসির জন্য কিছু নতুনত্ব আনবো তা হলো, প্রত্যয়ন পত্র, নাগরিক সনদ, জন্ম সনদ, মৃত্যু সনদসহ সকল ধরনের সার্টিফিকেট অনলাইন ডেলিভ্যারি দেবো। যাতে করে কোনোরকম ভোগান্তি ছাড়াই ঘরে বসে সবাই সঠিক সেবা পেতে পারে। এছাড়া এই পুরো ওয়ার্ডকে সিসি ক্যামেরা ও ওয়াইফাইয়ের আওতায় নিয়ে আসবো। ওয়ার্ডবাসি যেনো ফ্রি ওয়াইফাই ব্যবহার করতে পারে সেই ব্যবস্থা করবো। এছাড়া এই ওয়র্ডের স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা সাথে বিভিন্ন ভাবে সম্পৃক্ত আছি। সাধ্যমতো সাহায্য-সহযোগিতার হাত বাড়িয়ে সব সময় পাশে থাকতে। যাতে করে সবকিছু সুন্দর ভাবে চলতে পারে।

আগামীনিউজ : আগামীনিউজ ডটকমকে সময় দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ইসহাক মিয়া: আগামীনিউজের জন্য রইলো অনেক অনেক শুভেচ্ছা।

 আগামী নিউজ/মহিন/মিজান/সবুজ     

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে