Dr. Neem on Daraz
Victory Day

নিরাপত্তার প্রয়োজনে সিসি ক্যামেরা লাগানো হবে: সাজ্জাদ হোসেন


আগামী নিউজ | সাইফুল হক মিঠু প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২০, ০৪:৩৪ পিএম
নিরাপত্তার প্রয়োজনে সিসি ক্যামেরা লাগানো হবে: সাজ্জাদ হোসেন

১২ বর্গকিলোমিটার আয়তন ও মিরপুর ১২ নম্বর সেকশন ও তার আশেপাশের এলাকা নিয়ে গঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২ নং ওয়ার্ড। এটি মিরপুর-১২ ও পল্লবী থানার অর্ন্তভূক্ত। ওয়ার্ডটির পূর্বে রয়েছে মানিকদি পশ্চিমে পল্লবী প্রধান সড়ক উত্তরে হরিরামপুর ইউনিয়ন ও দক্ষিণে সাংবাদিক প্লট।

২নং ওয়ার্ডের প্রধান সমস্যা ভাঙ্গা রাস্তা, যত্রতত্র আবর্জনা আর মশার উপদ্রব। তবে নব-নির্বাচিত কাউন্সিলর আলহাজ সাজ্জাদ হোসেন জানিয়েছেন শীঘ্রই সমস্যাগেুলোর সমাধান করা হবে। এলাকার ছেলে সাজ্জাদ হোসেন গতবারও কাউন্সিলর ছিলেন। এই উত্তর সিটির  ২নং ওয়ার্ডের সার্বিক পরিস্থিতি ও পরিকল্পনা নিয়ে আগামীনিউজ ডটকমের সাথে কথা বলেন তিনি।

২ নং ওয়ার্ডের উন্নয়ন প্রসঙ্গে সাজ্জাদ হোসেন বলেন, আমাদের অসমাপ্ত কিছু রাস্তাঘাট আছে সেইগুলো ঠিক করার ব্যবস্থা নেয়া হয়েছে। এ ব্লকের ১ নাম্বার রোড, বি ব্লকের ২ নাম্বার রাস্তা কালাপানির ৩ ও ৫ নাম্বার রাস্তা এবং দক্ষিণ ত ব্লকের এক থেকে পাচঁ নাম্বার রাস্তা মেরামতের উদ্যোগ নেয়া হয়েছে।

এই রাস্তাগুলোর কাজ শুরু হচ্ছে। আমাদের এলাকার সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা আমাদের দিক নির্দেশনা দিচ্ছেন এবং সহ সব ধরনের সহযোগীতা করছেন। নির্মাণাধীন রাস্তাগুলোতে চওড়া ড্রেন খননের কাজ শুরু হয়েছে। বাকী রাস্তাঘাট গুলো মেরামতে ইতোমধ্যে ব্যবস্থা নেয়া হচ্ছে।

২ নং ওয়ার্ডের অর্ন্তভূক্ত এলাকা হলো: মিরপুর ১২ (ব্লক-বি, সি, ডি,ই,  ত,ধ,প), ডুইপনগর (উত্তর ও দক্ষিণ), চাকুলী, মিরপুর ডিওএইচএস, উত্তর কালসী, শহীদবাগ।

সাজ্জাদ হোসেন বলেন, রাস্তা ছাড়াও এলাকার অলিগলিও মেরামত করা হবে। আমরা আশা করছি আগামী মে-জুন মাসেই কাজ শুরু করতে পারবো। আমাদের টার্গেট হলো ওয়াসার লিকেজগুলো বন্ধ করা। দেখা যায় লিকেজগুলোর কারণে পানির যেমন অপচয় হচ্ছে তেমনি বিশুদ্ধ পানি থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী।

বিশ্ব ব্যাংকের সহযোগিতায় বিভিন্ন ওয়ার্ড গুলোতে নতুন করে পাইপ বসানোর কার্যক্রম শুরু হয়েছে। আমরাও আমাদের এলাকায় নতুন করে পাইপ বসাতে চাচ্ছি। আর একটা কবর স্থানের জন্য আমরা চেষ্টা করবো।

প্রয়াত মেয়র আনিসুল হক থাকাকালীন আমরা আবেদন করেছিলাম। উনি মারা যাবার কারণে সেটা আর আগায়নি। এখন বর্তমান মেয়র আতিকুল ইসলামের সহযোগিতায় আমরা এটা চেষ্টা করবো।

এলাকায় চুরি ছিনতাই রোধ করতে বিভিন্ন রাস্তায় আমরা কিছু সিসি ক্যামেরা বসাবো। এলাকায় মশার উপদ্রব কমাতে পরিস্কার পরিচ্ছন্নতার দিকে ইতোপূর্বে নজর দেয়া হয়েছে।  আমাদের সাংবাদিক প্লটের খালে প্রচুর পরিমানে ময়লা আছে। ওয়াসাকে দিয়ে এটা পরিস্কার করার চেষ্টা করবো।

সিটি করেপোরেশন আমাদের সবধরণের সাহায্য সহযোগিতা করছে। ব্যক্তিগতভাবে সবার সাথে আমার সুসম্পর্ক রয়েছে। বিগত দিনে সিটি করপোরেশনের কর্মকর্তারা আমাদের সব ধরণের সাহায্য করেছেন। আগামীতেও তারা সাহায্য করবেন বলে আশা করি।

বর্ধিত ঢাকা সিটি করপোরেশন উত্তরের ০২ নম্বর ওয়ার্ডটি আগেও ০২ নম্বর ওয়ার্ড নামে পরিচিত ছিল। বিশাল এলাকা নিয়ে গঠিত এই ওয়ার্ডে রয়েছে মুক্তিযুদ্ধের অনেক স্মৃতি। শোনা যায়, বিহারীদের বসতি থাকায় মুক্তিযুদ্ধের সময় বাঙ্গালীদের নির্মম অত্যাচার করা হতো। এলাকার ডি ব্লকের শহীদ মুক্তিযোদ্ধা মসজিদ নির্মাণ করতে গেলে পাওয়া যায় শহীদদের অস্থি, খুলি ও মুক্তিযুদ্ধে ব্যবহৃত জিনিসপত্র।

আগামীনিউজ/রাকিব

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে