Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় আরও ১১৭৭ মৃত্যু, শনাক্ত ৫ লাখ ১৮ হাজার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২, ০৯:২৯ এএম
বিশ্বে করোনায় আরও ১১৭৭  মৃত্যু, শনাক্ত ৫ লাখ ১৮ হাজার

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ১৭৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৫ লাখ ১৮ হাজার ৮০৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। 

বুধবার (৫ অক্টোবর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৫৩ হাজার ৬০ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬২ কোটি ৪২ লাখ ৩৯ হাজার ১৪৪ জনের। মোট সুস্থ হয়েছেন ৬০ কোটি ৪২ লাখ ২৮ হাজার ১০৭ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জার্মানিতে। আক্রান্তের দিক থেকে তালিকার ৫ নম্বর থাকা দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন এক লাখ ৩৩ হাজার ৫৩২ জন ও মারা গেছেন ১২৮ জন। এ পর্যন্ত মারা গেছেন এক লাখ ৫০ হাজার ১৯২ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ২৪ লাখ ৩০ হাজার ৪০০ জন।

দৈনিক সংক্রমণের দিক দিয়ে জার্মানির পরই ফ্রান্সের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ৮৯ হাজার ১৮৫ জন এবং মারা গেছেন ৭৪ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৫৫ লাখ ৭৩ হাজার ১৩৫ জন, মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ২৭২ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন ১০ লাখ ৮৫ হাজার ৩৬৬ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৮৪। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯ কোটি ৮৩ লাখ ৮ হাজার ৯৫৬ জন। সুস্থ হয়ে ওঠেছেন ৯ কোটি ৫৩ লাখ ৩৭ হাজার ৮৯০ জন।

তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে ভারত, ব্রাজিল, যুক্তরাজ্য, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, ইতালি, তুরস্ক, স্পেন, আর্জেন্টিনা, ইরান ও কলম্বিয়া। তালিকায় বাংলাদেশের অবস্থান ৪৫ নম্বরে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ২০ লাখ ২৭ হাজার ৫৬৫ জন। মারা গেছেন ২৯ হাজার ৩৭২ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৬৭ হাজার ৭৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে