Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় ৭৮০ মৃত্যু, শনাক্ত ৫ লাখ ৫৬ হাজার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: আগস্ট ৮, ২০২২, ১০:০৫ এএম
বিশ্বে করোনায় ৭৮০ মৃত্যু, শনাক্ত ৫ লাখ ৫৬ হাজার

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ৭৮০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৫ লাখ ৫৬ হাজার ৫১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৭ লাখ ২৫ হাজারের বেশি মানুষ।

সোমবার (৮ আগস্ট) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৩৬ হাজার ৩৯৭ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৫৮ কোটি ৯৩ লাখ ৩ হাজার ৮১৯ জনের। মোট সুস্থ হয়েছেন ৫৬ কোটি ৫ লাখ ২৮ হাজার ৮৪ জনের বেশি মানুষ।

গত একদিনে বিশ্বে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত ও মৃত্যু হয়েছে জাপানে। দেশটিতে একদিনে শনাক্ত হয়েছে ২ লাখ ১৪ হাজার ৮৭৯ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ১৬১ জনের।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ১২ হাজার ৫৪৬ মানুষের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৯ কোটি ৩৯ লাখ ১০ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ১২ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৫৮ হাজার ৭৩৮ জনের।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ৪১ লাখ ৬০ হাজার ১০৬ জনের করোনা শনাক্ত এবং ৫ লাখ ২৬ হাজার ৮৮৯ জনের মৃত্যু হয়েছে।

ব্রাজিলকে টপকে তৃতীয় স্থানে উঠে এসেছে ফ্রান্স। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪০ লাখ ৭৪ হাজার ৫৬৮ জনের। মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার ৫৩৭ জনের।

এছাড়া করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি প্রভাব পড়েছে এমন দেশের তালিকায় চতুর্থ স্থানে ব্রাজিল, পঞ্চম জার্মানি এবং ষষ্ঠ স্থানে রয়েছে যুক্তরাজ্য।

মহামারি শুরুর প্রায় এক বছর পর টিকা আবিষ্কার করতে সক্ষম হন বিজ্ঞানীরা। তারপর থেকে করোনার ঢেউ অনেকটা কমে আসে। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ করোনা টিকার বুস্টার ডোজের ওপর জোর দিচ্ছে। করোনার প্রকোপ থেকে অনেকটাই স্বাভাবিক অবস্থায় ফিরেছে বিশ্ব। বিশ্বের সব দেশই করোনার কঠোর বিধিনিষেধগুলো তুলে নিয়েছে। অর্থনৈতিক ব্যবস্থাকে স্বাভাবিক আনতে মরিয়া সবাই। তবে এতে বাধা হয়ে দাঁড়িয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে