Dr. Neem on Daraz
Victory Day

পাক সুন্দরীর প্রেমে পড়ে তথ্য পাচার, ভারতীয় সেনা গ্রেফতার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ২২, ২০২২, ১২:০০ পিএম
পাক সুন্দরীর প্রেমে পড়ে তথ্য পাচার, ভারতীয় সেনা গ্রেফতার

ঢাকাঃ পাকিস্তানি নারী গুপ্তচরের ‘প্রেমের ফাঁদে’ জড়িয়ে ভারতীয় এক সেনা গুরুত্বপূর্ণ নথি পাচার করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় রাজস্থান থেকে সেনা জওয়ান প্রদীপ কুমারকে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা গেছে, যোধপুরের বাসিন্দা প্রদীপের সঙ্গে আলাপ হয় গোয়ালিয়রের বাসিন্দা ছদমের। ওই নারী প্রদীপকে জানায়, তিনি বেঙ্গালুরুর এক কর্পোরেট ফার্মে চাকরি করেন। যদিও পুরোটাই ছিল মিথ্যা। আইএসআইয়ের এজেন্ট এভাবেই মিথ্যা পরিচয় দিয়ে ফেসবুকে ভাব জমায় প্রদীপের সঙ্গে। আর সেই ফাঁদে পা দিয়ে দেন তিনি।

ক্রমশই গভীর হয় সম্পর্ক। কয়েক মাসের মধ্যে বিষয়টা গড়ায় বিয়ে পর্যন্ত। এরপরই হোয়াটসঅ্যাপে সেনার বেশ কিছু জরুরি নথি ওই তরুণীকে পাঠান তিনি। এখানেই শেষ নয়। প্রদীপের সাহায্যে ফাঁদে ফেলা হয় আরও কয়েকজন সেনাকে। কাজে লাগানো হয় ওই আইএসআই গুপ্তচরের আরেক বান্ধবীকেও।

কিছুদিন আগেই পুরো বিষয়টি নজরে আসে পুলিশের। স্বাভাবিকভাবেই এরপর নড়েচড়ে বসে প্রশাসন। গত ১৮ মে অবশেষে রাজস্থান পুলিশ আটক করে প্রদীপকে। তাকে লাগাতার জেরা করা হয়। শেষ পর্যন্ত শনিবার (২১ মে) গ্রেপ্তার দেখানো হয় অভিযুক্ত সেনাকে। এর সঙ্গে আর কে কে যুক্ত রয়েছে তাও খতিয়ে দেখছে পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে প্রদীপকে।

উল্লেখ্য, এমন ঘটনা নতুন নয়। এর আগে গত মার্চে রাজস্থানে এক সেনাকে গ্রেপ্তার করা হয়েছিল একই অভিযোগে। আকাশ মেহরিয়া নামে ওই সেনা জওয়ানের সঙ্গে ফেসবুকে যোগাযোগ করেছিলেন এক পাকিস্তানি মহিলা এজেন্ট। এই ধরনের ঘটনা মাঝেমধ্যেই সামনে আসায় আগেই সতর্ক হয়েছে প্রশাসন। সেনাদের সামাজিক মাধ্যম ব্যবহারেও নিয়ম জারি করা হয়েছে।

এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে