Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে ফের বেড়েছে মৃত্যু ও সংক্রমণ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: আগস্ট ৪, ২০২১, ০৯:৪৭ এএম
বিশ্বে ফের বেড়েছে মৃত্যু ও সংক্রমণ

ফাইল ছবি

ঢাকাঃ বিশ্বে গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১০ হাজার ৩৫ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ছয় লাখ ৪৪ হাজার ৪৪৬ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ২৩ হাজার ৭১১ জন।

বিশ্বে গত একদিনের পরিসংখ্যান থেকে দেখা যায় আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ২০০-র বেশি এবং শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ১ লাখেরও বেশি।

বুধবার সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২০ কোটি দুই লাখ ৩৭ হাজার ৩৪৪ জন। এর মধ্যে মারা গেছে ৪২ লাখ ৫৮ হাজার ৪৮২ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ১৮ কোটি পাঁচ লাখ ছয় হাজার ১১ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৬০ লাখ ৪৯ হাজার ১৫ জনের। তাদের মধ্যে মারা গেছেন ছয় লাখ ৩০ হাজার ৪৯৭ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৯৭ লাখ ৫৬ হাজার ৫৮৬ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন তিন কোটি ১৭ লাখ ৬৭ হাজার ৯৬৫ জন। তাদের মধ্যে মারা গেছেন চার লাখ ২৫ হাজার ৭৮৯ জন। আর ইতোমধ্যেই সুস্থ হয়েছেন তিন কোটি নয় লাখ ২৫ হাজার ৩৪৮ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। তবে মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৫৮ হাজার ৫৯৭ জনে।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা এক কোটি ৯৯ লাখ ৮৬ হাজার ৭৩ জন। আর সুস্থ হয়ে উঠেছে এক কোটি ৮৭ লাখ ৪৬ হাজার ৮৫৬ জন।

তালিকার চতুর্থ অবস্থানে রয়েছে রাশিয়া, পঞ্চম ফ্রান্স, ষষ্ঠ যুক্তরাজ্য, সপ্তম তুরস্ক, অষ্টম আর্জেন্টিনা, নবম কলম্বিয়া, দশম স্পেন।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে